• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপে পাক-ভারত ম্যাচ নিয়ে শঙ্কা উড়িয়ে দিল আইসিসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৬

কাশ্মীরের স্বাধীনতাকামীরা পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর উপর হামলা চালিয়ে ৪৪ জওয়ানকে হত্যা করার পর ভারতজুড়ে পাকিস্তানবিরোধী স্লোগান ও ইংল্যান্ডের মাঠে আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের ডাক উঠেছে। এতে যোগ দিয়েছেন ভারতীয় বোর্ডের সচিব থেকে বিশ্বকাপজয়ী ক্রিকেটার হরভজন সিংও। হরভজন তো আরও একধাপ এগিয়ে পাকিস্তানকে ওয়াকওভার দেওয়ার পক্ষেই মত দিলেন।

দুই দেশের রাজনৈতিক এমন পরিস্থিতিতে ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-পাকিস্তান ম্যাচটি আদৌ হবে কিনা তা নিয়ে শঙ্কায় ক্রিকেট বিশ্ব। অবশেষে এমন অবস্থায় বিশ্বের ক্রিকেটপ্রেমীদের আশ্বস্ত করল আইসিসি। তারা জানালো, এ ম্যাচের আয়োজন নিয়ে এখনও কোনও সংশয় নেই।

রাজনৈতিক বৈরিতার কারণে দীর্ঘদিন ধরে মাঠে গড়াচ্ছে না দ্বিপাক্ষিক কোনও সিরিজ। শুধু আইসিসির ইভেন্টেই দেখা হয় দল দুটির।

মঙ্গলবার ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে আইসিসি সিইও ডেভ রিচার্ডসন বলেন, সাম্প্রতিক ভয়ঙ্কর জঙ্গি হামলায় নিহত ও ক্ষতিগ্রস্তদের জন্য আমরা ব্যথিত। পরিস্থিতির ওপর নজর রাখছি আমরা। তবে আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে কোনও ম্যাচ না হওয়ার কোনোরকম ইঙ্গিত এই মুহূর্তে আমাদের কাছে নেই। বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষকে ঐক্যবদ্ধ করার অসাধারণ ক্ষমতা ক্রিকেটের রয়েছে। সদস্যদের নিয়ে সেই চেষ্টাই চালিয়ে যাব আমরা।

এদিকে আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা বলেছিলেন, ‘সরকার যদি পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার অনুমতি না দেয়, তাহলে আমরা খেলব না।’কেন্দ্র চায় না বলেই মউ স্বাক্ষর হওয়ার পরেও পাকিস্তানের সঙ্গে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত।

তবে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ না খেললেও আইসিসি টুর্নামেন্টে এবং এশিয়া কাপে ভারত পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলেছে।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
X
Fresh