• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি সাব্বিরের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৩

ম্যাচের আগে তামিম বলেছিলেন প্রথম ১০ ওভারে প্রতিপক্ষকে কোনও উইকেট দিবেন না। কিন্তু প্রথম ওভারেই নেই দুই উইকেট। আর দশ ওভার হিসেব কষলে ৪০ রান তুলতেই খরচ হয়েছে ৪ উইকেট। অর্থাৎ আবারও ব্যর্থ টপ অর্ডার। তার মাঝে ব্যতিক্রম ছিলেন সাব্বির রহমান। যার দলে অন্তর্ভূক্তি নিয়েই ছিল প্রশ্ন। তিনি ফিরলেন, দলের হাল ধরলেন এবং তুলে নিলেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। কিন্তু তার সেঞ্চুরি দলকে বাঁচাতে পারবে কিনা তা সময়ই বলে দিবে।

প্রথম সেঞ্চুরি পেতে খেলেছেন ১০৫ বল। যার মধ্যে ১২টি চার ও ২টি ছয়ের মার রয়েছে। চলতি সফরে বাংলাদেশি কোনও ব্যাটসম্যানের এটি প্রথম সেঞ্চুরি। দলের ভঙ্গুর অবস্থায় ৬ষ্ঠ উইকেটে সাইফউদ্দিনকে নিয়ে গড়েছেন ১০১ রানে পার্টনারশিপ। সাইফউদ্দিন ফিরে যান ৪৪ রান করে। এরপর অধিনায়ক মাশরাফিও বেশিক্ষণ ক্রিকেট থাকেননি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪৬ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৭ রান। ক্রিজে আছেন সেঞ্চুরিয়ান সাব্বির ১০০ রানে ও রুবেল ০ রানে।

এর আগে টস জিতে মাশরাফি মুর্তজা সিদ্ধান্ত নিয়েছিলেন ফিল্ডিং করার। এমন সিদ্ধান্ত কিছুটা কাজেও দিয়েছে। গত দুই ম্যাচে কিউইদের মোট ৪টি উইকেট নিয়েছিল টাইগার বোলাররা। সেই তুলনায় আজ ৬টি উইকেট নিয়েছে সাইফউদ্দিন-রুবেলরা।

শুরুটা করেন মাশরাফি। ইনিংসের ৪.১ ওভারের মাথায় কলিন মুনরোকে ৮ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলে। এরপর ১১তম ওভারের শেষ বলে তামিমের দুর্দান্ত ক্যাচে সাইফউদ্দিন ফেরান গত দুই ম্যাচে শতক হাঁকানো মার্টিন গাপটিলকে। গাপটিলের ব্যাটে আজ আসে ৪০ বলে ২৯ রান।

এরপর রস টেইলর আর নিকোলসের ৯২ রানের জুটিতে আবারও ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। ৮২ বলে ৬৯ রানের ইনিংস খেলে টেইলর বিদায় নিলেও ওয়ানডেতে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই ব্যাটসম্যান। নিকোলসকে ৬৩ রানে বিদায় করেন মেহেদী মিরাজ।

এই ম্যাচের অধিনায়ক টম ল্যাথামও করেন অর্ধশতক। মুস্তাফিজের বলে ক্যাচ দিয়ে ফেরার আগে খেলেন ৫১ বলে ৫৯ রানের ইনিংস। এর আগে জিমি নেশামকেও ৩৭ রানে বোল্ড করেন মুস্তাফিজ। শেষদিকে গ্র্যান্ডহোমের ৩৭ আর মিচেল স্যাটনারের ১৫ রানে ভর করে বাংলাদেশের সামনে স্বাগতিকরা দাঁড় করায় পাহাড়সম লক্ষ।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ নেন ১০ ওভারে ৯৩ রান দিয়ে ২ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন, সাইফউদ্দিন ও মেহেদী মিরাজ।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
X
Fresh