• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটিং ব্যর্থতার মাঝে সাব্বিরের অর্ধশত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১০:২৫

হোয়াইটওয়াশ এড়াতে পাহাড় সমান টার্গেট পাড়ি দিতে হবে। এমন অবস্থায় ব্যাটিংয়ে নেমে প্রথম দুই ম্যাচের মতো আবারও টপঅর্ডারদের ব্যর্থতা। যার ফলে ৬০ রানেই হাওয়া ৫ উইকেট। ৬ষ্ঠ উইকেট জুটিতে সাইফুদ্দিনকে নিয়ে লড়ছেন সাব্বির। ইতোমধ্যেই করেছেন ৬৫ রানের জুটি। সেই সঙ্গে তুলে নিলেন নিজের ক্যারিয়ারের ৬ষ্ঠ ওয়ানডে অর্ধশত।

অর্ধশত করতে সাব্বিরের খরচ হয়েছে ৫৯ বল। এতে ৭টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি রয়েছে। এর আগে কিউইদের বোলিং তোপে পড়ে ২ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এ ম্যাচে ইনজুরির কারণে বাইরে ছিলেন ইনফর্ম ব্যাটসম্যান মিঠুন। তার পরিবর্তে দলে ঢুকেন রুবেল হোসেন।

টস জিতে মাশরাফি মুর্তজা সিদ্ধান্ত নিয়েছিলেন ফিল্ডিং করার। এমন সিদ্ধান্ত কিছুটা কাজেও দিয়েছে। গত দুই ম্যাচে কিউইদের মোট ৪টি উইকেট নিয়েছিল টাইগার বোলাররা। সেই তুলনায় আজ ৬টি উইকেট নিয়েছে সাইফউদ্দিন-রুবেলরা।

শুরুটা করেন মাশরাফি। ইনিংসের ৪.১ ওভারের মাথায় কলিন মুনরোকে ৮ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলে। এরপর ১১তম ওভারের শেষ বলে তামিমের দুর্দান্ত ক্যাচে সাইফউদ্দিন ফেরান গত দুই ম্যাচে শতক হাঁকানো মার্টিন গাপটিলকে। গাপটিলের ব্যাটে আজ আসে ৪০ বলে ২৯ রান।

এরপর রস টেইলর আর নিকোলসের ৯২ রানের জুটিতে আবারও ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। ৮২ বলে ৬৯ রানের ইনিংস খেলে টেইলর বিদায় নিলেও ওয়ানডেতে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই ব্যাটসম্যান। নিকোলসকে ৬৩ রানে বিদায় করেন মেহেদী মিরাজ।

এই ম্যাচের অধিনায়ক টম ল্যাথামও করেন অর্ধশতক। মুস্তাফিজের বলে ক্যাচ দিয়ে ফেরার আগে খেলেন ৫১ বলে ৫৯ রানের ইনিংস। এর আগে জিমি নেশামকেও ৩৭ রানে বোল্ড করেন মুস্তাফিজ। শেষদিকে গ্র্যান্ডহোমের ৩৭ আর মিচেল স্যাটনারের ১৫ রানে ভর করে বাংলাদেশের সামনে স্বাগতিকরা দাঁড় করায় পাহাড়সম লক্ষ।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ নেন ১০ ওভারে ৯৩ রান দিয়ে ২ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন, সাইফউদ্দিন ও মেহেদী মিরাজ।

এএ/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
X
Fresh