• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৩

২০১৯ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু।

মঙ্গলবার এবারের আইপিএল-এর সময়সূচী ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। তবে সূচি জানানো হয়েছে প্রথম পর্বের। বাকিটা ২০১৯ লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পরই জানানো হবে।

বর্তমানে সময়সূচীও অবশ্য পাল্টে যেতে পারে লোকসভার দিন ঘোষণার পর। বিসিসিআই জানিয়েছে, লোকসভার নির্বাচনের দিনের সঙ্গে যদি বর্তমান সূচীর দিন নিয়ে সমস্যা হয়, তাহলে প্রয়োজন মতো বিকল্প দিন ঘোষণা করা হবে। সেই সঙ্গেই বাকি সূচীও জানিয়ে দেয়া হবে।

প্রথম ২ সপ্তাহে মোট ১৭টি ম্যাচ খেলা হবে। ৮টি দলেরই ঘরের মাঠে ম্যাচ রয়েছে। এই সময়ে দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরু খেলবে ৫টি করে ম্যাচ। বাকি ৬ দলের প্রত্যেকে খেলবে ৪টি করে।

এর আগে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, ২৩ মার্চ থেকে শুরু হবে এইবারের আইপিএল। লোকসভা নির্বাচন হওয়ার কথা এপ্রিল-মে মাসে। এর আগে দুইবার লোকসভা নির্বাচনের কারণে দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাতের আইপিএল অনুষ্ঠিত হলেও এইবার ভারতেই সম্পূর্ণ টুর্নামেন্ট আয়োজন করা হবে বলেও জানিয়ে দিয়েছে ভারতীয় বোর্ড।

লোকসভা নির্বাচনের পাশাপাশি এই বছর আইসিসি ক্রিকেট বিশ্বকাপও রয়েছে। যা শুরু হবে ৩০ মে। সব মিলিয়ে এই বছর আইপিএল’র সময়সূচি ঠিক করতে বেশ বিপাকেই পড়তে হচ্ছে দেশটির ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটিকে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
X
Fresh