• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

২৪ রানেই অলআউট মধ্যপ্রাচ্যের দলটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩০

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ওমান সফর করছে স্কটল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচে আল আমারাতে মুখোমুখি হয়েছিল দু্ই দল। মঙ্গলবার টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন সফরকারী অধিনায়ক কাইল কোয়েটজার।

আলাসডাইর ইভানস, রুআইধরি স্মিথ ও আদ্রিয়ান নিল দলপতিকে হতাশ করেননি। ইভানস তুলে নিয়েছেন দুই উইকেট। অন্যদিকে চারটি করে উইকেট আদায় করেন স্মিথ ও নিল।

এই তিন স্কটিশ বোলারের তাণ্ডবে মাত্র ১৭.১ ওভারে ২৪ রানেই গুটিয়ে যায় ওমান দল। মধ্যপ্রাচ্যের দেশটির হয়ে এদিন সর্বোচ্চ ১৫ রান করেন খাওয়ার আলি। ৩৩ বলে দলটির হয়ে ইনিংসে একমাত্র বাউন্ডারি হাঁকিয়েছেন তিনিই।

ওমানের জার্সিতে এদিন ছয় জন নামের পাশে কোনো রানই তুলতে পারেননি। দুই জন দুই রান করেন এছাড়া বাকি দুই জন এক রান তুলতে সক্ষম হন।

অন্যদিকে ইউরোপের দেশটির দুই ওপেনার ম্যাথু ক্রস (১১ বলে ১০ রান) ও কাইল কোয়েটজার (৯ বলে ১৬ রান) ব্যাট করতে নেমে ৩.২ ওভারেই ২৬ রান তুলে খেলা শেষ করে দেন।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে কম ৩৫ রানে অলআউট হবার রেকর্ড রয়েছে জিম্বাবুয়ের। ২০০৪ সালে হারারেতে শ্রীলঙ্কার বিপক্ষে এই লজ্জার রেকর্ড গড়ে তারা।

ওমান এখনও ওয়ানডে স্ট্যাটাস না পাওয়ায় ম্যাচটি ‘লিস্ট এ’র আওতায় খেলা হয়েছিল। ‘লিস্ট এ’তে সবচেয়ে কম রানে অলআউটের রেকর্ড রয়েছে ওয়েস্ট ইন্ডিজের অনূর্ধ্ব-১৯ দলের। ২০১৭ সালে বার্বাডোজের বিপক্ষে এই লজ্জা সইতে হয় তাদের।

ওমানের এই রেকর্ডটি স্থান পেয়েছে সর্ব নিম্ন রানের তালিকার চতুর্থ স্থানে। তবে এই ম্যাচটি ২৮০ বলে জিতে নেয়ায় সবচেয়ে বেশি বলের ব্যবধানে জেতার নতুন রেকর্ড গড়ে নিয়েছে স্কটল্যান্ড।

বুধবার সিরিজের দ্বিতীয় ও শুক্রবার তৃতীয় ম্যাচে মাঠে নামবে দল দুটি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh