• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মোহালি স্টেডিয়াম থেকে সরানো হলো ইমরানদের ছবি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৫

মুম্বাইয়ে ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া (সিসিআই) থেকে ইমরান খানের ছবি সরানো পর এবার মোহালি থেকেও সরানো হলো পাকিস্তানের ক্রিকেটারদের ছবি। পাঞ্জাব প্রদেশের আইএস বিন্দ্রা স্টেডিয়াম থেকে রোববার পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ) ছবিগুলো সরিয়ে ফেলে। ছবিগুলো ছিল কোরিডর, লং রুম ও স্টেডিয়ামের প্যাভেলিয়ন ব্লকের গ্যালারিতে।

পিসিএ’র পক্ষ থেকে বলা হয়, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় যে আক্রমণে ভারতের সেনারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা আর পাকিস্তানের বিরুদ্ধে ক্ষোভ জানাতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পিসিএ’র কর্মকর্তারা জানিয়েছেন, প্রায় ১৫টি ছবি স্টেডিয়াম থেকে সরানো হয়েছে।

যে ১৫টি ছবি সরানো হয়েছে তার মধ্যে ছিলেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। এ ছাড়া ওয়াসিম আকরাম, জাভেদ মিয়াদাদ ও শহীদ আফ্রিদিও রয়েছেন ছবিগুলোতে।

১৯৯৪ সাল থেকে ছবিগুলো ঐতিহাসিক এই স্টেডিয়ামে স্থান পেয়েছিল।

এ ছাড়া ২০১১ বিশ্বকাপ সেমিফাইনালে ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচটি হয়েছিল এই মোহালি স্টেডিয়ামেই। সেই ছবিটিও সরিয়ে ফেলা হয়েছে স্টেডিয়াম থেকে।

২০১১ সালের ৩০ মার্চ বিশ্বকাপের সেমিফাইনাল দেখতে হাজির হয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি। উপস্থিত ছিলেন ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংও।

সেই ম্যাচ জিতে ফাইনালে গিয়েছিল ভারত। মুম্বাইয়ে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল এমএস ধোনির দল।

এদিকে ভারত সিদ্ধান্ত নিয়েছে, দেশটিতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচার করবে না ডি স্পোর্টস। যদিও এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছে পাকিস্তান।

সেদেশের ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান বলছেন, পিএসএল’র সম্প্রচার তুলে নেয়ায় ভারতীয় ক্রিকেট ভক্তদের বঞ্চিত করা হলো। আমরা জানি যে, পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের মতো অনান্য কিংবদন্তি ক্রিকেটারদের ছবি ঐতিহাসিক ভেন্যু থেকে সরিয়ে নেয়া হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক।

ওয়াসিম আরও জানিয়েছেন, আগামী মাসে দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসি-র বৈঠকে এই বিষয়গুলো নিয়ে তারা কথা বলবেন।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh