• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ডিপিএলের সর্বোচ্চ পারিশ্রমিক মাশরাফি ও মাহমুদুল্লাহর

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৩৬

সম্প্রতি শেষ হয়েছে বিপিএল। এখন নিউজিল্যান্ড সফর করছে বাংলাদেশ। এর মধ্যেই দরজায় কড়া নাড়ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। ইতোমধ্যে ডিপিএল খেলতে অনাগ্রহ প্রকাশ করেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। আর এতে সাড়াও দিয়েছে বিসিবি।

তাই এদের বাইরে রেখেই চূড়ান্ত করা হয়েছে প্লেয়ার্স ড্রাফটের খেলোয়াড়দের তালিকা। তবে এবারের আসরে খেলোয়াড়দের টাকা নিয়ে সমস্যা তৈরি করলে ক্লাবগুলোকে কঠোর শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়ে রেখেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

গত আসরে কলাবাগান ক্রীড়া চক্রের খেলোয়াড়রা এখনো তাদের বকেয়া টাকা বুঝে পাননি। তাই এবার যাতে এমন কোনও ঘটনার পুনরাবৃত্তি না হয় তার জন্যই বাধ্য হয়ে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাইলজ পরিবর্তনের ব্যাপারে সিসিডিএম ইনচার্জ তৌহিদ মাহমুদ বলেন, আগামী ড্রাফটে আমরা একটি নতুন নিয়ম আনতে যাচ্ছি। নির্দিষ্ট সময়ের মধ্যে ক্লাব যদি খেলোয়াড়দের বকেয়া শোধ করতে না পারে তাহলে বিসিবি পরিমাণ অনুযায়ী সে দলের পয়েন্ট কাটতে পারবে এবং চাইলে সে দলকে টুর্নামেন্ট থেকে সাসপেন্ডও করতে পারবে। আগামী সভাতে আমরা এটা নিয়ে আলোচনা করব এবং একটি লিখিত নিয়ম চালু করব।’