• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভিডিও রেফারিতে রিয়াল মাদ্রিদের রক্ষা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০৮

রিয়াল মাদ্রিদের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগে আয়াক্সের রেকর্ড মোটেও আশাব্যঞ্জক নয়৷ এই নিয়ে শেষ সাতটা ম্যাচেই কাছে হারতে হয়েছে নেদারল্যান্ডসের দলটিকে। তবু বুধবারের ম্যাচের প্রথমার্ধে দুরন্ত ফুটবল উপহার দেয় তারা। যদিও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও সফলতা পাচ্ছিলোনা।

ম্যাচের ৩৭তম মিনিটে নিকোলাস তাগলিয়াফিকো হেডে রিয়ালের জালে বল জড়িয়েও দেন৷ এসময় ডুসান তাদিচ অফসাইডে ছিলেন। আর তাই বেশ কয়েকবার রিপ্লে দেখার পর রেফারি গোলটি বাতিল করেন।

আর এতেই প্রথমবারের মতো ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) চ্যাম্পিয়ন্স লিগে আসার পরেই শুরু হলো বিতর্ক। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টারে ২-১ ব্যবধানে জয় তুলে নিতে সক্ষম হয় রিয়াল।

ইউরোপ সেরারা লিগে গ্রুপ লিগের ম্যাচগুলিতে ভিএআর না থাকা নিয়ে প্রশ্ন তুলেছিল বেশ কয়েকটি দল। ফলে শেষ ষোল থেকে ভিএআর চালুর সিদ্ধান্ত নেয় উয়েফা।

অবশ্য আর্বিভাবেই ভিএআরের ভূমিকায় সন্তুষ্ট হতে পারল না আয়াক্স। ঘরের মাঠে ভিএআরের জন্যই তাদের একটি গোল বাতিল করেন রেফারি।

এদিন প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধে রিয়াল জোড়া গোল করে। একটি গোল শোধ করে আয়াক্স।

৬০ মিনিটে ভিনিসিয়াসের পাস থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন বেঞ্জেমা। ৭৫ মিনিটে ডেভিড নেরেসের পাস থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান হাকিম। ৮৭ মিনিটে কার্ভাহালের পাস থেকে রিয়ালের হয়ে জয়সূচক গোল করেন আসেনসিও।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
আর্সেনালকে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গী বায়ার্ন
X
Fresh