• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মান রক্ষা করলেন মিঠুন-সাইফুদ্দিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৬

ঢাকায় যখন তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াস অন্যদিকে নেপিয়ারের ২৬ ডিগ্রি সেলসিয়াস। নিউজিল্যান্ডের উষ্ণতম এলাকার মধ্যে অন্যতম এই শহরে খেলতে নেমেছিল বাংলাদেশ। প্রায় ১ মাস নিজেদের মাটিতে টি-টোয়েন্টি খেলে আসা টাইগাররা বড় ধরনের প্রস্তুতি ছাড়াই মাঠে নেমেছিল। তা স্পষ্টই বোঝা যাচ্ছিল টপ অর্ডারের যাওয়া-আসার মিছিল দেখে। তাপমাত্রা নিজেদের অনুকূলে থাকা স্বত্বেও সিরিজের প্রথম ওয়ানডেতে স্বল্প পূঁজি করেছে সফরকারীরা।

বুধবার ম্যাকলিন পার্কে টস জেতার পর ব্যাট করবেন বলে জানান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ইনিংসের দ্বিতীয় ওভারে ফিরে যান তামিম ইকবাল। ৬ বলে ৫ রান করে ট্রেন্ট বোল্টের বলে উইকেটের পেছনে থাকা টম ল্যাথামের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি।

এরপর ম্যাট হেনরির বলে বোল্ড হয়ে ৮ বলে ১ রান করে ড্রেসিং রুমের পথ ধরেন লিটন দাস।

১৪ বলে ৫ রান করে বোল্টের দ্বিতীয় শিকার হন মুশফিকুর রহিম। অষ্টম ওভারের শেষ বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।

নতুন ওভারের দ্বিতীয় বলে আউট হন সৌম্য সরকার। ৫টি চার ও একটি ছক্কায় ২২ বলে ৩০ রান করা সৌম্যর হেনরির বলে কট অ্যান্ড বোল্ড হন।

মাত্র ৪২ রানে ৪টি উইকেট হারিয়ে বিপাকে পরা দলের হাল ধরেন মোহাম্মদ মিঠুন ও মাহমুদুল্লাহ রিয়াদ। দু্ইজন মিলে ২৯ রানের জুটি গড়েন।

১৮তম ওভারের দ্বিতীয় বলে রিয়াদ আউট হন। লকি ফার্গুসনের বলে স্লিপে থাকা রস টেইলরের হাতে ক্যাচ দিয়ে ফিরে যাবার আগে ২৯ বলে ১৩ রান করেন তিনি।

রিয়াদের পর সাব্বির রহমানের সঙ্গে ২৩ রানের জুটি গড়েন মিঠুন। ২০ বলে ১৩ রান করা সাব্বির স্ট্যাম্পিং হন মিশেল স্যান্টনারের বলে।

মেহেদী হাসান মিরাজ ক্রিজে এসে দ্রুত রান তুলতে ব্যস্ত হয়ে পড়েন। ২৭ বলে ২৬ রানের ইনিংসটি খেলতে ৩টি চার ও একটি ছক্কাও হাকান মিরাজ। নিশামের হাতে ক্যাচ দিয়ে তিনি ফেরেন স্যান্টনারের দ্বিতীয় শিকার হয়ে।

৩০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে বাংলাদেশের সংগ্রহ তখন ১৩১ রান। ক্রিজে মিঠুনের সঙ্গে যোগ দেন মোহাম্মদ সাইফুদ্দিন।

ডান-হাতি ও বাম-হাতি দু্ই ব্যাটসম্যান মিলে ৮৪ রানের জুটি গড়েন। ৫৮ বলে ৪১ রানের লড়াকু ইনিংসটি খেলতে তিনটি চার হাকান সাইফুদ্দিন। ৪৫তম ওভারের পঞ্চম বলে স্যান্টনারের শিকার হন তিনি। মার্টিন গাপতিলের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন সাইফুদ্দিন।

এবার অধিনায়ক মাশরাফির সঙ্গে ১৪ রানের জুটি গড়েন মিঠুন। তবে ৪৮ ওভারের প্রথম বলে আউট হতে হয় ৯০ বলে ৬২ রান করা এই ব্যাটসম্যানকে। ফার্গুসনের বলে বোল্ড হবার আগে চারটি চার মারেন তিনি।

শেষ দিকে ৬ বল খেলে ০ রানে বোল্টের বলে বোল্ড হন মুস্তাফিজুর রহমান। অন্যদিকে ১৪ বলে ৯ রান নিয়ে অপরাজিত থাকেন মাশরাফি। সব মিলিয়ে ৪৮.৫ ওভারে ২৩২ রান করেছে বাংলাদেশ দল।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh