DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

১১ বছরের সম্পর্ক ছিন্ন করলেন রামসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫১ | আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৪

দীর্ঘ ১১ বছর পর ইংলিশ ক্লাব আর্সেনাল ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিচ্ছেন ওয়েলসের মিডফিল্ডার অ্যারন রামসি। জুভেন্টাসের সঙ্গে চার বছরের চুক্তির খবরটি সোমবার (১১ ফেব্রুয়ারি) নিশ্চিত করেছে জুভিরা।

এর আগে গত মাসের (জানুয়ারি) শুরুতে সিরি আ’র ক্লাবটির সঙ্গে চুক্তির খবর জানান রামসি। ২৮ বছর বয়সী মিডফিল্ডার এবার ১১ বছর পর আর্সেনাল ছেড়ে পাড়ি জমিয়েছেন ইতালিয়ান ক্লাবে। তাতে জুভিদের হয়ে প্রত্যেক সপ্তাহে ৪ লাখ পাউন্ডের বেশি অর্থ আয় করবেন তিনি। যা তাকে মূল বেতনের দিক দিয়ে সবচেয়ে বেশি আয়কারী ব্রিটিশ খেলোয়াড়ে পরিণত করতে যাচ্ছে। অবশ্য রামসির জুভেন্টাসে যোগ দেয়ার ক্ষেত্রে আর্সেনাল কোনো টাকা পাবে না। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ফ্রিতেই তিনি রোনালদো-মানজুকিচদের সঙ্গে যোগ দিবেন।

এর আগে জুভেন্টাসের হয়ে খেলেছেন দু’জন ওয়েলস খেলোয়াড়। জন চার্লস ও ইয়ান রাশের পর এবার তৃতীয় খেলোয়াড় হিসেবে জুভিদের হয়ে খেলবেন রামসি।

২০০৮ সালে ইনিংস ক্লাব আর্সেনালে যোগ দেয়ার পর থেকে ২৫৬ ম্যাচ খেলেন রামসি। যেখানে তার গোল সংখ্যা ৩৮টি। এর মাঝে ২০১০ থেকে ২০১১ সালে নটিংহাম ফরেস্টের হয়ে ৫টি ম্যাচ ও কার্ডিফ সিটিতে ধারে ৬টি ম্যাচ খেলেন রামসি। চলতি মৌসুমে রামসি আর্সেনালের হয়ে ২২ ম্যাচে মাঠে নেমেছেন। গোল করেছেন দুটি। তার মধ্যে অক্টোবরে ফুলহ্যামের বিপক্ষে চোখ ধাঁধাঁনো একটি গোল করেছেন। যেটা চলতি মৌসুমের সেরা গোল হওয়ার তালিকায় স্থান পাবে বলে অনেকেই মনে করছেন।

এই বছরের জুলাইয়ে জুভেন্টাসের হয়ে যোগ দেবেন ওয়েলস এই তারকা।

জুভেন্টাসের সঙ্গে চুক্তি স্বাক্ষরের পর রামসি আর্সেনাল ও আর্সেনালের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এক টুইট করে বলেছেন, ‘আপনারা আমাকে কিশোর বয়সে স্বাগত জানিয়েছিলেন। এরপর থেকে আমি এখানে নানা ভালো ও খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছি। আসলে অত্যন্ত সাহস নিয়ে বলছি যে ১১টি অবিশ্বাস্য বছর নর্থ লন্ডনে কাটিয়ে আমি আর্সেনাল ছাড়ছি।’

আর্সেনালও অবশ্য রামসির প্রশংসা করে তার জন্য শুভ কামনা জানিয়েছে, ‘সে সর্বদাই একজন নিখুঁত পেশাদার ফুটবলার। তার মতো একজন ফুটবলার সব সময় বিশ্বব্যাপী আর্সেনাল ভক্ত-সমর্থকদের স্মৃতি ও হৃদয়ে বিশেষ জায়গা দখল করে রাখবে।’

আরো পড়ুন:

এএ/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়