logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

অস্ট্রেলিয়া দলকে ‘শিশু’ ডেকে বিপাকে শেবাগ (ভিডিও)

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০৬ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৬
আর কয়েকদিন পরই শুরু হবে ক্রিকেটের সর্বোচ্চ আসর আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। আর তাই নিজেদেরকে ঝালিয়ে নিতে জোর প্রস্তুতি শুরু করেছে সব দলগুলো। সম্প্রতি অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট ও ওয়ানডে সিরিজে দাপুটে জয় পেয়েছে ভারত। এবার পাল্টা সিরিজের জন্য ভারত সফর করবে অজিরা। যা বিশ্বকাপের টিম ইন্ডিয়ার জন্য শেষ আন্তর্জাতিক সিরিজ। 

আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। ভারত-অস্ট্রেলিয়ার বাকি ম্যাচটি দুটি হবে তিন দিন পর ২৭ ফেব্রুয়ারি।

ছোট ফরম্যাটের সিরিজটির পরপরই শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচটি ২ মার্চ, দ্বিতীয় ম্যাচটি ৫ মার্চ আয়োজন করা হবে। ৫০ ওভারের সিরিজের তৃতীয় ও চতুর্থ ম্যাচটি হবে ৮ ও ১০ মার্চ। সিরিজের শেষ ম্যাচে রবি শাস্ত্রীর শীষ্যদের বিপক্ষে অ্যারন ফিঞ্চের দল মাঠে নামবে ১৩ মার্চ।

অস্ট্রেলিয়ার এই সফরটি সরাসরি সম্প্রচার করা হবে স্টার স্পোর্টসে। আর তাই সিরিজটির আগে প্রমোশনাল ভিডিও প্রচার করা হচ্ছে টিভির পর্দায় আর সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে এনিয়ে শুরু হয়েছে সমালোচনা।

জনপ্রিয় এই ক্রিড়াভিত্তিক চ্যানেলটির প্রমো ভিডিওতে রয়েছেন ভারতের সাবেক ওপেনার বিরেন্দ্র শেবাগ। ডান-হাতি এই ওপেনার এতে অংশ নিয়েছেন সঙ্গে রয়েছেন অনেকগুলো শিশু। অস্ট্রেলিয়ার জার্সিতে শ্বেত বর্ণ কৃষ্ণ বর্ণের এই শিশুগুলোকে নিজেদের দেশে স্বাগত জানিয়েছেন শেবাগ। ড্রেসিং রুমে শিশুগুলোকে কোলে নিয়ে তিনি বলেন, ‘আমরা যখন অস্ট্রেলিয়া সফর করেছিলাম তখন তারা জিজ্ঞেস করেছিল, ‘‘বেবি সিটিং (বাচ্চা পালন) করবা’’। আমরা বলছি, সবাই চলে আসো। অবশ্যই করবো।’

ভিডিওটির শেষ দিকে ছোট একটি শিশু শেবাগের কোলে প্রসাব করে দেয়।

অনেকেই ভিডিওটি প্রোমোশন হিসেবে ইতিবাচকভাবে গ্রহণ করেছেন। তবে স্টার স্পোর্টসের টু্ইটার পেজ থেকে শেয়ার করা ভিডিওতে অনেকেই এমন ভিডিও বিপক্ষে কথা বলেছেন।

হার্দিক নামের এক টুইট ব্যবহারকারী হতাশা প্রকাশ করে লিখেছেন, মনে আছে অস্ট্রেলিয়া কিভাবে আমাদের বরণ করেছিল। বিরাট কোহলিকে তারা রাজা উপাধি দিয়েছিল।

মো. কামাল হাসান নামে আরেক ব্যক্তি লিখেছেন, এটা কখনও স্বাগত জানানোর জন্য ভালো উপায় নয়, এগুলা আমাদের ভাবমূর্তি নষ্ট করবে।

বাচ্চা পালনের বিষয়টি সামনে আসে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ থেকে। সেখানে অজি উইকেটরক্ষক টিম পেইন হৃষভ পন্থকে স্লেজিংয়ের এক পর্যায়ে এমন কথা বলেন। 
  

ওয়াই

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮২৩৭৪৯ ১৭৪১১৫ ৪০৭০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়