• ঢাকা শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫

ভারত নয়, শেষ হাসিটা হাসলো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৬ | আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫০
নিউজিল্যান্ডের মাঠে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৪-১ এ জয় পায় ভারত। টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে রান তাড়া করতে হয় টিম ইন্ডিয়াকে। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় রবি শাস্ত্রীর শিষ্যরা। যদিও সফরের শেষ ম্যাচেও চার রানে হারতে হয়েছে ভারতকে। 

রোববার হ্যামিল্টনে টস জিতে প্রথমে নিউজিল্যান্ডকেই ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। 

দুই ম্যাচে একই দল খেলানোর পর শেষ ম্যাচে দলে একটি পরিবর্তন আনা হয়। যুজবেন্দ্র চাহালের জায়গায় একাদশে জায়গা করে নিয়েছিলেন কুলদীপ যাদব। অন্যদিকে কিউইদের জার্সিতে অভিষেক হয় ব্লেয়ার টিকনারের।

রোহিতের দলের সামনে যেমন সিরিজ জয়ের ধারা ধরে রাখার লক্ষ্য ছিল তেমনই নিউজিল্যান্ডের মাটি থেকে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জিতে ফেরারও লক্ষ্য ছিল। আর সেই লক্ষ্যের খুব কাছে পৌঁছেও ছোঁয়া হলো না। 

ছোট ফরম্যাটের সিরিজের শেষ ম্যাচ দুই দলের কাছের এক কথায় ছিল ফাইনাল। শেষ ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়তে মুখিয়ে ছিল দুই দলই। 

রোহিত (৩২ বলে ৩৮ রান), বিজয় শঙ্কর (২৮ বলে ৪৩ রান), শব পন্থ (১২ বলে ২৮ রান), হার্দিক পান্ডিয়ারা (১১ বলে ২১ রান) চেষ্টা করলেও এদিন ব্যর্থ ছিলেন শিখর ধাওয়ান (৪ বলে ৫ রান) ও এম এস ধোনি (২ বলে ৪ রান)। 

শেষ দিকে দিনেশ কার্তিক (১৬ বলে ৩৩ রান) ও ক্রনাল পান্ডিয়ার (১৩ বলে ২৬ রান) ৬৩ রানের অপরাজিত জুটিতে শেষ ওভার পর্যন্ত গড়ালও ম্যাচ। কিন্তু শেষ হাসি হাসলো নিউজিল্যান্ডই।

ব্ল্যাক ক্যাপদের হয়ে দুটি করে উইকেট তুলে নেন মিশেল স্যান্টনার ও ড্রায়াল মিশেল। একটি করে উইকেট আদায় করেন স্কট কাগেলেজিন ও ব্লেয়ার টিকনার।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড ২১২/৪ (২০ ওভার)

ভারত ২০৮/৬ (২০ ওভার)

ফল: নিউজিল্যান্ড ৪ রানে জয়ী।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়