• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ব্যাটিংয়ে বিদেশি, বোলিংয়ে দেশীয়দের দাপট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০৪

কুমিল্লার দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তোলার মধ্য দিয়ে ভাঙলো ষষ্ঠ বিপিএলের আসর। সেই সঙ্গে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠেও শিরোপা না পাওয়ার যন্ত্রণায় পড়তে হলো ঢাকা ডায়নামাইটসকে। এর আগে পঞ্চম আসরে ফাইনালে খেললেও মাশরাফির রংপুরের কাছে শিরোপা হারাতে হয়েছিল।

গতকালই শেষ হয়েছে চার-ছক্কার এ টুর্নামেন্ট। এবারও ব্যাটে বলে জমেছিল লড়াই। টুর্নামেন্টের শুরু থেকেই ব্যাটিংয়ে বিদেশিদের দাপট ছিল। তবে শেষ পর্যন্ত শীর্ষ পাঁচে উঠে এসেছেন বাংলাদেশের দু’জন। অপরদিকে বোলিংয়ে পুরোটাই নিজেদের করে নিয়েছেন দেশীয় বোলাররা। শীর্ষ পাঁচে কোনও বিদেশিকে ঢুকতেই দেয়নি তারা। আসুন দেখে নেই টুর্নামেন্টে ব্যাটিং ও বোলিংয়ের শীর্ষ পাঁচে কারা রয়েছেন।

টুর্নামেন্টের শীর্ষ পাঁচ ব্যাটসম্যান
রাইলি রুশো:
১৪ ম্যাচে পাঁচ ফিফটির সঙ্গে তার ব্যাটে একটি সেঞ্চুরিও দেখেছে বিপিএলের দর্শকরা। ১৫০ স্ট্রাইকরেটে ৫৫৮ রান করে সবার ওপরে রংপুর রাইডার্সের প্রোটিয়া বাঁহাতি রুশো। তার সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১০০ রান।

তামিম ইকবাল: ১৪ ম্যাচে দুইটি ফিফটির সঙ্গে তার ব্যাট থেকে ফাইনালে এসেছে মূল্যবান সেঞ্চুরি। ১৩৪ স্ট্রাইকরেটে ৪৬৭ রান করে দ্বিতীয় স্থানে থেকে টুর্নামেন্টের শেষ করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের টাইগার ওপেনার। তার সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১৪১ রান।