• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘নতুন’ ম্যাককালামের কাছে ভারতের সবচেয়ে বড় হার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২০
টিম সেইফার্ট

গ্লাভস হাতে উইকেটের পেছনটা সামলাচ্ছেন। ছোট খাট আকৃতির এই ক্রিকেটারকে দেখলে মনে পড়ে যাবে ব্র্যান্ডন ম্যাককালামের কথা। নিউজিল্যাল্ডের ইতিহাসের অন্যতম সেরা এই উইকেট কিপার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আগেই। তবে তার জায়গায় থিতু হতে পারেননি কেউই। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হয়েছিল টিম সেইফার্টের। একদিনের ক্রিকেটে নিজেকে প্রমাণ না করতে পারলেও টি-টোয়েন্টিতে নিজের জাত চেনালেন কিউই তরুণ। টিম ইন্ডিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বিশাল জয় পেয়েছে ব্ল্যাকক্যাপসরা। ব্যাট ও গ্ল্যাভস হাতে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচ সেরা হয়েছেন সেইফার্ট।

বুধবার ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে মুখ থুবরে পড়েছে ভারতের। নিউজিল্যান্ডের ২১৯ রান তাড়া করতে নেমে চার বল বাকি থাকতেই ১৩৯ রানে গুটিয়ে গেছে রহিত শর্মার দল।

৮০ রানে বড় ব্যবধানে হারতে হয়েছে ভারতকে। ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে এটাই ভারতের সবচেয়ে বড় পরাজয়। এর আগে ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৯ রানের হারতে হয়েছিল দলটিতে। যা ছোট ফরম্যাটে তাদের সবচেয়ে বড় পরাজয় ছিল।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-১ ছিনিয়ে নেয়ার পর টি-টোয়েন্টিতে খেলতে নামে ভারত। এগিয়ে যাওয়ার লক্ষ্যে টস জিতে কেন উইলিয়ামসদের টস জিতে ব্যাট করতে পাঠায় নীল জার্সিধারীরা।

সেইফার্টের সঙ্গে স্বাগতিক ওপেনার কলিন মুনরো ৮৬ রানের জুটি গড়ে ফিরে যান। ২০ বলে ৩৪ রান করে আউট হন মুনরো। অধিনায়ক উইলিয়ামসের সঙ্গে আর ৪৮ রান যোগ করেন সেইফার্ট। দলীয় ১৩৪ রানের মাথায় ডান-হাতি এই ওপেনার বিদায় নেন। তার আগে ৪৩ বলে ৮৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। ইনিংসটি সাজাতে নতুন ম্যাককালাম ৭টি চার ও ছয়টি ছক্কা হাঁকিয়েছেন।

ভারতের বোলারদের মধ্যে দুটি উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া। একটি করে উইকেট তুলে নেন ভুবেনেশ্বর কুমার, ক্রুনাল পান্ডিয়া, খলিল আহমেদ ও যুজবেন্দ্র চাহল।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মাথা নত হয় সফরকারী ব্যাটসম্যানদের। মাত্র ৭৭ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা ভারতের সম্মান রক্ষা করেন সাবেক অধিনায়ক এমএস ধোনি। ৩১ বলে ৩৯ রান করে শেষ দিকে ফিরে যান। তার আগেই ভারতের হার নিশ্চিত হয়ে যায়। এসময় ভুবেনেশ্বর আর ক্রুনালের দুটি অসাধারণ ক্যাচ ধরেন সেইফার্ট।

কিউইদের হয়ে তিনটি উইকেট তুলেন টিম সাউদি। দুটি করে উইকেট লাভ করেন লকি ফার্গুসন, মিচেল স্যান্টনার ও ইশ সোধী। একটি উইকেট আদায় করে নেন ড্রাইল মিচেল।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh