logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

মেসির চোট নিয়ে শঙ্কায় বার্সা শিবির

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৭ | আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৫

গত শনিবার দিবাগত রাতে লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে চোটে পড়েন দলের সেরা তারকা লিওনেল মেসি। পরে মাঠে ডাক্তারের সেবা নিয়ে নামলেও আগের সেই ক্ষিপ্রতা দেখা যায়নি তার মধ্যে। তাকে অনেকটা খুড়িয়ে খুড়িয়ে হাঁটতে দেখা যায়। এরপরই পুরো ন্যূ ক্যাম্পে হায় হায় রব ওঠে। কারণ আগামী বুধবার যে চিরপ্রতীদ্বন্দ্বী রিয়ালের বিপক্ষে কোপা দেল রেতে সেমিফাইনালের প্রথম লেগে মাঠে নামবে বার্সা শিবির।

মৌসুমের এই আকর্ষণীয় ম্যাচে চোটের কারণে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। লা লিগার ম্যাচ শেষে অবশ্য চোটের শঙ্কা উড়িয়ে পরের ম্যাচে পাওয়া নিয়ে আশার কথা জানিয়েছিলেন বার্সা কোচ ভালভার্দে। কিন্তু সোমবারের অনুশীলনে অনুপস্থিতি নতুন করে শঙ্কা তৈরি করেছে।

স্প্যানিশ সংবাদ মাধ্যম এএস জানিয়েছে, কাল (সোমবার) বার্সার অনুশীলন গ্রাউন্ড সিউতাত এসপোর্তিভায় শারীরিক পরীক্ষা করাতে গিয়েছিলেন মেসি। কিন্তু তিনি ঠিকমতো হাঁটতে পারছিলেন না। বার্সার মেডিকেল টিম কাল তাকে আর পরীক্ষা করেনি। আজ(মঙ্গলবার) তার চোট পরীক্ষা করে দেখা হবে। বুধবার রাতে ক্লাসিকোয় মেসি খেলতে পারবেন কি না, তা নিয়ে বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে আজ আর্জেন্টাইন তারকার সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম। তবে ফিট না থাকলে মেসিকে স্কোয়াডের বাইরে রাখা হবে। বদলি হিসেবেও তাকে মাঠে নামতে দেখা যেতে পারে।

সবকিছুর পরেও শঙ্কা তো থেকেই যায়। কারণ শনিবার ম্যাচের পর রোববার বিশ্রামে ছিলেন মেসি। বিশ্রাম শেষে সোমবার অনুশীলনে আসেননি তিনি। দেখা করেননি সতীর্থদের সঙ্গেও। শেষ পর্যন্ত স্প্যানিশ কাপের সেমিফাইনালে রিয়ালের বিপক্ষে তিনি খেলবেন কিনা সেটাই দেখার অপেক্ষা।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’কে শুধু এটুকু বলা হয়েছে, ‘মেসির চোট নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।’ কিন্তু চোট কতটুকু গুরুতর কিংবা হালকা চোট পেলেও মেসির সুস্থতা নিয়ে কিছুই নিশ্চিত করে জানায়নি বার্সা। তবে চোট আর বার্সার সঙ্গে অনুশীলন না করায় গুঞ্জন উঠেছে, সেমির প্রথম ক্লাসিকোয় নাও খেলতে পারেন মেসি।

এর আগে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতেও ছিলেন না লিওনেল মেসি। কনুইয়ের চোটের কারণে সেই ম্যাচ মিস করেছিলেন। যদিও প্রথম দেখায় রিয়ালকে ৫-১ গোলে হারিয়েছিল বার্সেলোনা।

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন বার্সা অধিনায়ক মেসি। লিগে এখন পর্যন্ত ২১টি গোল করেছেন তিনি। তার মধ্যে গত নয় ম্যাচেই করেছেন ১১টি।

বার্সার মূল দলে যোগ দেয়ার পর খুব কম ক্লাসিকোতেই মেসিকে দেখা যায়নি। ২০০৫ সাল থেকে হিসেব কষলে দেখা যায় সর্বশেষ ৪১ ক্লাসিকোর মধ্যে মেসি মাত্র তিনটি ম্যাচ খেলতে পারেননি। এই তিনটি ক্লাসিকোই ছিল লা লিগার ম্যাচ। কোপা দেল রেতে এ পর্যন্ত ছয়টি ক্লাসিকোর সবগুলোতেই খেলেছেন মেসি।

তবে যদি শেষ পর্যন্ত মেসি মাঠে না নামেন, তবে দীর্ঘদিন পর মেসি-রোনালদোবিহীন এক নিরস এল ক্লাসিকোই দেখবে বিশ্ব। কারণ বিশ্বের সেরা দুই ফুটবলার ছাড়া যে অনেকটাই আকর্ষণ হারাবে আকর্ষণীয় এই দ্বৈরথটি।

এএ/জেবি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়