• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তাসকিনের বদলে নিউজিল্যান্ড যাচ্ছেন দুই পেসার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৫

ইনজুরি-ফর্মহীনতার কারণে বছর খানে জাতীয় দলের বাইরে থাকতে হয়েছিল তাসকিন আহমেদকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে নিজের জাত চিনিয়েছেন। আর তাই টাইগারদের ডেরায় ফের ফিরেছিলেন ডান-হাতি এই পেসার। নিউজিল্যান্ড সিরিজের জন্য ওয়ানডে ও টেস্ট দলে জায়গা করে নিয়েছিলেন তাসকিন। ষষ্ঠ আসরে সিলেট সিক্সার্সের হয়ে খেলেছিলেন তিনি। ১২ ম্যাচে ২২টি উইকেট শিকার করে শীর্ষেও অবস্থান করছিলেন। ঠিক এমন সময় ফিল্ডিং করতে গিয়ে গুরুতর ইনজুরিতে পড়তে হয় তাকে। হাসপাতালে নেয়ার পর জানা যায় বেশ কয়েক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে হচ্ছে তাকে। অর্থাৎ ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে আর খেলতে যাওয়া হচ্ছে না তাসকিনের। এই বিষয়টি আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

২৩ বছর বয়সী এই তারকার বদলে বিশ্বকাপের আগে মহাগুরুত্বপূর্ণ এই সফরে দলের সঙ্গে কে যোগ দিচ্ছেন সেটিই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। এবার এর উত্তর পাওয়া গেছে।

মঙ্গলবার বিসিবি জানিয়েছে, তাসকিন আহমেদের পরিবর্তে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন শফিউল ইসলাম। আর টেস্ট স্কোয়াডে তাসকিনের স্থলাভিষিক্ত হচ্ছেন এবাদত হোসেন।

এবারের বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন শফিউল ইসলাম। অন্যদিকে সিলেট সিক্সার্সের হয়ে চার ম্যাচে পাঁচ উইকেট তুলে নিয়েছেন এবাদত। ঢাকার বিপক্ষে সিলেটের শেষ ম্যাচে মাত্র ১৭ রান দিয়ে চার উইকেট তুলে নিয়ে বিশেষ নজর কাড়েন ২৫ বছর বয়সী এই পেসার।

আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, নাঈম হাসান ও শফিউল ইসলাম।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেস্ট দল

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহঅধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাদমান ইসলাম অনিক, মমিনুল হক, লিটন দাস, খালেদ আহমেদ, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি, নাঈম হাসান ও এবাদত হোসেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচসহ টিভিতে আজকের যত খেলা
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
নিউজিল্যান্ড সিরিজের জন্য নতুন কোচ পেলেন বাবর-রিজওয়ানরা
আইপিএলের কারণে ৯ ক্রিকেটার ছাড়াই পাকিস্তান যাচ্ছে নিউজিল্যান্ড
X
Fresh