• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এক ম্যাচে দুটি ডাবল সেঞ্চুরি হাঁকালেন লঙ্কান ব্যাটসম্যান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩১

টেস্ট সেঞ্চুরি একটি ব্যাটসম্যানের জন্য অনেক বড় পাওয়া। সেটিকে দ্বিশতকে রূপ দিতে পারলে তো কথাই নেই। তবে ত্রিশতক কিংবা ব্রায়ান লারার সৌজন্যে চারশো রানেরও ইনিংস দেখেছে ক্রিকেট বিশ্ব। তবে একই টেস্টে দুইবার দ্বিশতক হাঁকাতে দেখা যায়নি আন্তর্জাতিক ক্রিকেটে।

১৫০ বছরের টেস্ট ইতিহাসে মাত্র একবার ঘরোয়া ক্রিকেটে দেখা গিয়েছিল এমন বিরল ঘটনা। ৮১ বছর আগে ইংলিশ কাউন্টি দল কেন্টের হয়ে একই টেস্টে দুই ইনিংসেই ডাবল সেঞ্চুরি করেছিলেন আর্থুর ফাগ।

এবার এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটলো ক্রিকেটার আঞ্জেলো পেরেরার হাত ধরে। শ্রীলঙ্কান এই ব্যাটসম্যান ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচে ননডেসক্রিপটস দলের হয়ে দুই ইনিংসেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। দলটির অধিনায়ক পেরেরা প্রথম ইনিংসে ২০১ রান করেছিলেন।

এরপর ম্যাচের শেষ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে রোববার খেলেন ২৩১ রানের ইনিংস। এতেই ১৯৩৮ সালের পর রেকর্ড বইয়ে নাম লেখান ডানহাতি এই ব্যাটসম্যান। তার এই রেকর্ডময় ম্যাচে সিংহলিজ স্পোর্টস ক্লাবের সঙ্গে ড্র করে ননডেসক্রিপটস।

শ্রীলঙ্কা জাতীয় দলের হয়ে ৪টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন এঞ্জেলো পেরেরা। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্ট খেলেন ২৮ বছর বয়সী এই ক্রিকেটার।

এস/ডি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
X
Fresh