• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নেইমার না থাকা পিএসজির জন্য দুর্ভাগ্য: বুফন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৫

১৯৯৫ সালে সিনিয়র লেভেলের ফুটবলে অভিষেকের পর পুরোটা সময়ই খেলেছেন ইতালিয়ান দুই ক্লাবে। ২০০১ সালে ছোট বেলার ক্লাব পারমা ছেড়ে যোগ দেন জুভেন্টাসে। বর্ণীল ক্যারিয়ারে জাতীয় দলের হয়ে বিশ্বকাপ জিতছেন ঠিকই। তবে ক্লাবের হয়ে কখনও জেতা হয়নি চ্যাম্পিয়নস লিগ। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের শিরোপা হাতের খুব কাছে পেয়েও নিজের করে নিতে পারেননি গিয়ানলুইজি বুফন। সেই অধরা স্বপ্নটি বাস্তবায়নের জন্যই চলতি মৌসুমে যোগ দিয়েছিলেন প্যারিস-সেইন্ট জার্মেইতে (পিএসজি)। পরিকল্পনা অনুযায়ী সব ঠিক চললেও ফ্রেঞ্চ দলটির সবচেয়ে বড় তারকা নেইমারের ইনজুরি চিন্তার ভাঁজ ফেলেছে বুফনের কপালেও।

ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে চ্যাম্পিয়ন্স লিগ না পাওয়া পিএসজির জন্য বেশ বিপজ্জনক হবে বলে মন্তব্য করেছেন কিংবদন্তি এই গোলকিপার।

কয়েকদিন আগে পায়ের চোট পাওয়ায় ইউরোপের সেরা লিগে শেষ ষোলর ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলা হচ্ছেনা নেইমারের।

৪১ বছর বয়সী বুফন সংবাদ সম্মেলনে বলেন, ‘প্রতি বছরই আমি মনে প্রাণে বিশ্বাস করি এটাই আমার জন্য সঠিক বছর। কিন্তু এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের স্বপ্ন দেখার ২৪ বছর পার হয়ে গেছে। এখন বিষয়টা সত্যিই কঠিন। এখানে মূলত ভাগ্যেরও ব্যপার আছে। এই মুহূর্তে আমাদের জন্য সময়টা কঠিন, কারণ নেইমার ইনজুরিতে রয়েছেন। পিএসজির জন্য নেইমার অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। গেল তিন মাসে দলের জন্য সে অবিশ্বাস্য অবদান রেখেছে। তাকে না পাওয়াটা আমাদের জন্য দুর্ভাগ্য।’

চোটের কবলে পড়ে মাঠ থেকে ছিটকে যাবার আগে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ ম্যাচে ২০ গোল করেছেন নেইমার। আগামী ১৩ ফেব্রুয়ারি ইউনাইটেডের বিপক্ষে প্রথম লেগের ম্যাচ খেলতে পিএসজি ওল্ড ট্রাফোর্ড সফরে যাবে।

আরো পড়ুন:

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh