• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হিগুয়েইন ও হ্যাজার্ডের ডাবলে জয়ে ফিরল চেলসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২২

চেলসির হয়ে নিজের প্রথম ম্যাচে গোল পেলেও পরাজয় দেখতে হয়েছিল হিগুয়েইনকে।এবার ব্লুজদের নিজেদের মাঠে জোড়া গোল করে জয়ের দেখা পেলেন আর্জেন্টাইন এ তারকা। এদিন এডেন হ্যাজার্ডও জোড়া গোল করেন।এতে করে চেলসি জয় পায় ৫-০ গোলে।দলের হয়ে অন্য গোলটি করেন ডেভিড লুইস।

শনিবার স্থানীয় সময় বিকেলে চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে পয়েন্ট তালিকার তলানির দল হাডার্সফিল্ডের মুখোমুখি হয় চেলসি। গত আগস্টে এই দলকেই হারিয়ে লিগ শুরু করেছিল তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে এটাই চেলসির সবচেয়ে বড় জয়।

আর এ জয়ের ফলে টানা দুই ম্যাচ হারের পর স্বরূপে ফিরলো ব্লুজরা। আর্সেনালের মাঠে ২-০ এবং বোর্নমাউথের মাঠে ৪-০ ব্যবধানে হেরেছিল মাউরিসিও সারির দল।

ম্যাচের ১৬ মিনিটে ফ্রান্সের এনগোলো কন্তে ও হিগুয়েইনের বোঝাপড়ায় এগিয়ে যায় চেলসি। কন্তের রক্ষণচেরা পাস পেয়ে দূরহ কোণ থেকে জোরালো শটে গোল করেন আর্জেন্টাইন তারকা হিগুয়েইন।

পাঁচ মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোল পেতে পারতেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। কিন্তু বল গিয়ে পড়ে বাইরের জালে। পরে প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে নিজের প্রথম গোল করেন হ্যাজার্ড। কিন্তু এ পেনাল্টি নিয়ে অবশ্য প্রশ্ন উঠতে পারে। টিভি রিপ্লেতে দেখা যায়, চেলসির স্প্যানিশ ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতা ডি-বক্সের ঠিক বাইরে ফাউলের শিকার হয়েছিলেন।

বিরতির পর ৬৬ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন হ্যাজার্ড। রস বার্কলির পাস ধরে ডি-বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে দূরের পোস্ট দিয়ে বল ঠিকানায় পাঠান তিনি। এতে করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চেলসি। চলতি লিগে বেলজিয়ান ফরোয়ার্ডের এটি ত্রয়োদশ গোল। সব মিলিয়ে মৌসুমে তার মোট গোল হলো ১৬টি।

তিন মিনিট পর হিগুয়েইনও নিজের জোড়া গোল পূর্ণ করেন। আবারো সেই কন্তের সঙ্গে দারুণ বোঝাপড়ায় অসাধারণ গোল। কঁতের ছোট পাস পেয়ে অনেকখানি দূর থেকে করা হিগুয়েইনের করা উঁচু শট একজনের গায়ে লেগে দিক পাল্টে বল জালে গড়ায়।

আর ৮৬ মিনিটে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন লুইস। উইলিয়ানের কর্নারে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের নেয়া হেডে বল গোলমুখে প্রতিপক্ষের এক জনের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। গোলরক্ষকের চেয়ে থাকা ছাড়া আর কোনও কিছুই করার ছিল না।

লিগে ২৫ ম্যাচে ১৫ জয় ও ৫ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে চেলসি। ২৪ ম্যাচে ১৯ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৬১।

আরো পড়ুন:

এএ/এস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh