• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কেমন হবে ফুটবলের ভবিষ্যৎ

অরণ্য গফুর

  ১০ ডিসেম্বর ২০১৬, ১৯:৫৫

‘এক খেলা, এক লক্ষ্য, এক স্বপ্ন’ স্লোগানে ৪ বছরের কর্মপরিকল্পনা ঘোষণা করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে। নিয়মিত টুর্নামেন্ট আয়োজনে ক্যালেন্ডার অনুসরণসহ পরিকল্পনায় প্রাধান্য দেয়া হয়েছে বয়সভিত্তিক ফুটবলের উন্নয়নকে। পুরোপুরি প্রস্তুতি নিয়েই এমন কর্মপরিকল্পনা করা হয়েছে। বললেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

সাম্প্রতিক বছরগুলোতে ফুটবলে সাফল্য না পাওয়ায় এর সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আলোচনা-সমালোচনায় মুখর হয়েছেন দেশের ভক্ত-সমর্থকরা। যার বেশিরভাগ শিকার হয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দীন। এমন প্রেক্ষাপটে এবার দেশের ফুটবলে শৃঙ্খলা আনতে মনোযোগী হলেন তিনি। ৪ বছরের মেয়াদকে ফুটবল উন্নয়নের লক্ষ্যবস্তু করলেন। তৃতীয়বারের মতো দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার সভাপতি হবার পর প্রথম এ উদ্যোগ নিলেন তিনি।

পরিকল্পনার কেন্দ্রবিন্দুতে থাকছে অনূর্ধ্ব-১৪, ১৬ ও ১৯ পুরুষ ও মহিলা দলের আবাসিক কার্যক্রম ও আন্তর্জাতিক প্রতিযোগিতা, পেশাদার ক্লাবের জন্য অনূর্ধ্ব-১৮ যুব প্রতিযোগিতা, তৃণমূলে প্রশিক্ষণ ও উন্নয়ন, জেলাভিত্তিক প্রতিযোগিতা এবং মহিলা ফুটবলের আবাসিক কার্যক্রম ও আন্তর্জাতিক প্রতিযোগিতা।

এতো পরিকল্পনার মধ্যেও উপেক্ষিত থেকে গেছে জাতীয় দলের দৈন্যদশা। এতো বড় পদক্ষেপের দিনে হাজির হননি জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। তবুও সামনেই চোখ বাফুফের।

বাফুফে’র পরিকল্পনায় নানা সময় বাগড়া দিয়েছে ক্লাবগুলো। এক্ষেত্রে এবার কী ব্যতিক্রম হবে?

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh