• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার গুরুত্বপূর্ণ ম্যাচে আজ প্রতিপক্ষ কুমিল্লা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৪

তৃতীয় বারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফিরেছে ঢাকায়। আসরের শেষ লগ্নে আজ শুক্রবার প্রথম ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিইয়ানস। কুমিল্লা ইতিমধ্যে সুপার ফোরে পা রাখলেও ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ ঢাকার জন্য। শেষ চারে জায়গা করে নিতে জয় পেতে হবে দলটির। ১০ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে ঢাকার অবস্থান পয়েন্ট টেবিলের ৫ নম্বরে।

টেবিলের চার নম্বর দল রাজশাহী টিকে রয়েছে ১২ পয়েন্ট নিয়ে। তাই রাজশাহীকে টপকে প্লে-অফে জায়গা করে নিতে জয়ের বিকল্প নেই ঢাকার। অপরদিকে গ্রুপ পর্বে রাজশাহীর আর কোনও ম্যাচ না থাকায় এগিয়ে যাওয়ার সুযোগ নেই তাদের সামনে।

কুমিল্লার জন্যও ম্যাচটি গুরুত্ববহন করে টেবিলের শীর্ষে পৌঁছানোর জন্য। গ্রুপ পর্বের এক ও দুই নম্বর দলের প্লে-অফে প্রথম ম্যাচ হারলেও আরও একটি সুযোগ থাকবে ফাইনালে পৌঁছানোর জন্য। সেই সুযোগটি অবশ্যই কাজে লাগাতে চাইবেন তামিম ইকবাল-শহীদ আফ্রিদিরা। ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে ভিক্টোরিয়ানসরা।

দিনের দ্বিতীয় ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে সিলেট সিক্সার্স। ইতিমধ্যে এবারের আসর থেকে ছিটকে পড়েছে সিলেট। তাই শেষ ম্যাচটি জিতে বিদায় নিতে চাইবে লিটন দাস-সাব্বির রহমানরা।

অপরদিকে প্লে-অফে পা রাখা মুশফিকুর রহিম-ক্যামেরন ডেলপোর্টদের চিটাগংয়ের লক্ষ্য থাকবে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি জিতে টেবিলের শীর্ষ স্থান দখল করা। ১৪ পয়েন্ট নিয়ে এখন টেবিলের তৃতীয় নম্বরে অবস্থান করছে দলটি।

এস/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh