DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

ম্যাচ চলাকালে সালাকে স্মরণে কান্নায় ভেঙে পড়লেন কোচ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩৭ | আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৯
ফুটবলকে বলা হয় মোর দেন এ গেম। এতে খেলার পাশাপাশি আবেগ-ভালোবাসা সবকিছুই মিশ্রিত থাকে। আবারও সেটা প্রমাণিত হল ফ্রান্সের ক্লাব নান্তেসের ঘরের মাঠে। বিমান দুর্ঘটনায় নিখোঁজ এমিলিয়ানো সালার স্মরণে সেন্ট ইটেনির বিপক্ষে ম্যাচে খেলা বন্ধ থাকে এক মিনিট।

এই ক্লাব থেকেই গত ২১ জানুয়ারি বিদায় নেয়ার পর পাড়ি জমাতে চেয়েছিলেন কার্ডিফ সিটিতে। তবে সেই বিদায় যে চিরবিদায় হবে তা কেই বা জানতো।

আর্জেন্টাইন ফরোয়ার্ড সালার নিখোঁজের পর গতকাল বৃহস্পতিবার প্রথম মাঠে নামে তার সাবেক ক্লাব নান্তেস। ম্যাচ চলাকালীন অবস্থায় ৯ মিনিটের মাথায় হঠাৎ খেলা বন্ধ হয়ে যায়। ফ্রান্সের এই ক্লাব মাঠটি এদিন যেনো হয়ে ওঠে এক টুকরো আর্জেন্টিনা। গ্যালারিতে দর্শকরা নিয়ে আসেন বিশাল বিশাল আর্জেন্টিনার পতাকা ও সালার ছবি।

দুই দলের ফুটবলাররা খেলা বন্ধ রেখে স্মরণ করে সালাকে। মাঠের জায়ান্ট স্ক্রিনে ভেসে ওঠে ২৮ বছর বয়সী এই ফুটবলারের ছবি। এসময় কান্নায় ভেঙে পড়েন নান্তেসের ম্যানেজার ভালিদ হালিলহোদাজিক। ৬৬ বছর বয়সী এই কোচের অধীনেই নান্তেসের হয়ে ১১৭ ম্যাচ খেলেছিলেন সালা, গোল পেয়েছিলেন ৪২টি।

রেকর্ড ১৭ মিলিয়ন ইউরোর বিনিময়ে যোগ দিয়েছিলেন ইংলিশ ক্লাব কার্ডিফ সিটির হয়ে। সেখানে ট্রেনিংয়ের উদ্দেশে যাত্রা পথে ইংলিশ চ্যানেলের মাঝে গিয়ে সালাকে বহনকারী বিমানের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এখন পর্যন্ত হদিস মেলেনি আর্জেন্টাইন এই ফুটবলারের।

এস/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়