• ঢাকা মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫

নেইমারের বদলে পিএসজিতে আরেক ব্রাজিলিয়ান?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ জানুয়ারি ২০১৯, ১৭:৫৩ | আপডেট : ৩১ জানুয়ারি ২০১৯, ১৮:১৬
ব্রাজিল জাতীয় দলের জার্সিতে নেইমার ও উইলিয়ান।
রাশিয়ান ক্লাব আনঝি মাখাচাখালা থেকে ২০১৩ সালে চেলসিতে যোগ দিয়েছিলেন উইলিয়ান ব্রগেস ডি সিলভা। ওই বছরের আগস্টে ব্লুজদের সঙ্গে পাঁচ বছরের চুক্তি হয় তার। ব্রাজিলিয়ান এই উইঙ্গারকে উইলিয়ান নামেই চেনে পুরো বিশ্ব। ২০১৪-১৫ ও ২০১৬-১৭ মৌসুমে ইংলিশ দলটির হয়ে প্রিমিয়ার লিগ, ২০১৪-১৫ মৌসুমে ফুটবল লিগ কাপ ও ২০১৭-১৮ মৌসুমে এফএ কাপে জিতেছেন। 

২০১৬ সালে চেলসির সঙ্গে আরও চার বছরের নতুন চুক্তি করেন। সেই চুক্তি শেষ হবার আগে ৩০ বছর বয়সী এই তারকাকে স্টামফোর্ডব্রিজের দলটি নিলামে তুলতে চলছে। আর এতে আগ্রহ দেখিয়েছে প্যারিস সেন্ট জামের্ই (পিএসজি)। এমনটাই জানাচ্ছে ডেইলি মেইল। 

ব্রিটিশ সংবাদমাধ্যমটি জানায়, জার্মান তারকা মেসুত ওজিলকে দলে ভেড়াতে আগ্রহী থাকলেও আর্সেনালের পক্ষ থেকে সাড়া পায়নি ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। তাই উলিয়ানকেই নিজেদের করে নিতে চাচ্ছে লিগ ওয়ানের দলটি। তবে সবচেয়ে আকর্ষণীয় বিষয়টি হচ্ছে নেইমারের জায়গাতে স্বদেশী উইলিয়ানকে নিতে চলেছেন পিএসজি কোচ থমাস তুখেল।

উইলিয়ান

তাহলে কী দল পরিবর্তন করতে চলেছেন ২০১৭ সালে বিশ্বরেকর্ড গড়ে প্যারিসে যোগ দেয়া নেইমার? এমন প্রশ্ন সামনে আসাটাই স্বাভাবিক। কারণ বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন পুরাতন ক্লাব বার্সেলোনাতে ফিরে যেতে পারেন তিনি। পাশাপাশি স্প্যানিশ আরেক জায়ান্ট রিয়াল মাদ্রিদও ঝোপ বুঝে কোপ দিতে পারে বলে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো খবর প্রকাশ করছে বেশ কয়েকদিন ধরেই।

তবে আপাতত এসব গুঞ্জনের পালে তেমন হাওয়া না লাগলেও বড় ধাক্কা খেয়েছে পিএসজি। চোট পেয়ে ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন নেইমার। আর তাই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর কোনও ম্যাচেই খেলা হচ্ছে না তার। ১২ ফেব্রুয়ারি শেষ ষোলতে পিএসজিকে খেলতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। ফিরতি লেগ ৬ মার্চ। ক্লাবের পক্ষ থেকে সাম্বা তারকার অনুপস্থিতির কথা নিশ্চিত করে জানিয়ে দেয়া হয়েছে। 

নেইমার

সব ঠিক তার বদলে দলে যোগ দিতে পারেন উইলিয়ান। যদিও ফ্রেঞ্চ সুপার জায়ান্টদের পক্ষ থেকে বিষয়টি নিয়ে এখনও কোনো কিছু জানানো হয়নি।

গেল সপ্তাহে ফ্রেঞ্চ কাপের ম্যাচে চোট পান নেইমার। সেই ম্যাচে স্টার্সবোর্গের বিরুদ্ধে ২-০ গোলে জিতে নিয়েছিল পিএসজি। 

আরও পড়ুন

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়