• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সেভিয়াকে নিয়ে ছেলেখেলা করে সেমিতে বার্সা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জানুয়ারি ২০১৯, ০৯:২৮

দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ- এমন নীতিতে খেলেই বার্সেলোনা পেয়েছে বড় জয়। কোপা ডেলরে’র প্রথম লেগে সেভিয়ার বিপক্ষে হারের পর দ্বিতীয় লেগে ৬-১ গোলের জয় পেয়েছে দলটি। গোল পেয়েছেন বার্সার ৫ ফুটবলার।

বুধবার রাতে নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে সেভিয়াকে পেয়ে রীতিমতো ছেলেখেলা করলো কাতালানরা। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে হেরেছিল মেসিবিহীন বার্সা। সেই ম্যাচের প্রতিশোধ নিতেই এবার শুরুর একাদশেই ছিলেন দলের সেরা অস্ত্র লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, ফিলিপে কুতিনহো।

গোল উৎসবের শুরুটা হয় কুতিনহোর হাত ধরে। মেসিকে ডি-বক্সের ভেতরে ফেলে দিলে পেনাল্টি পায় বার্সা। সেই পেনাল্টি থেকে দলকে মাত্র ১৩ মিনিটেই প্রথম লিড এনে দেন এই ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। ২৭ মিনিটের সময় পেনাল্টি পেয়েছিল সেভিয়াও। তবে কাতালানদের ডাচ গোলরক্ষক জেসপার সেলেসেনের দক্ষতায় সেই সুযোগ মিস করে সফরকারীরা।

ব্লাউগ্রানাদের হয়ে দ্বিতীয় গোলটি আসে ইভান রাকিটিচের পা থাকে। ৩১ মিনিটে গোলরক্ষককে বোকা বানিয়ে গোলটি করেন এই ক্রোয়েট ফুটবলার।

২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। দ্বিতীয়ার্ধের শুরুতে যেনও আরও অপ্রতিরোধ্য লা লিগার শীর্ষ ক্লাবটি। ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করেন কুতিনহো। তার ঠিক এক মিনিট পরেই গোল সংখ্যাকে হালিতে রূপ দেন সার্জি রবার্তো।

তবে ৬৭ মিনিটে সেভিয়ার হয়ে সান্ত্বনার একমাত্র গোলটি করেন গুলহেরমে অ্যারানা। এদিন গোল পেয়েছেন লুইস সুয়ারেজও। ৮৯ মিনিটে দলের পঞ্চম গোলটি করেন উরুগুইয়ান এই ফরোয়ার্ড।

কুতিনহো-সুয়ারেজ গোল পাবেন আর মেসি বসে থাকবেন এটা ফুটবল বিধাতা হয়ত মেনে নেবেন না। তাই বঞ্চিত থাকেননি আর্জেন্টাইন এই জাদুকর। অতিরিক্ত যোগ হওয়া সময়ে সেভিয়ার কফিনে শেষ পেরেক ঠুকেন মেসি। আর এতেই ৬-১ গোলের জয়ের ফলে ৬-৩ গোলের অগ্রগামিতায় সেমি-ফাইনালে জায়গা করে নিল আর্নেস্তা ভালভার্দের শিষ্যরা।

এস/ডি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh