• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কাকে হাসির পাত্র বানিয়েছেন মালিঙ্গা পত্নী: থিসারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৯, ১৬:২৭

দুর্দান্ত ফর্মে রয়েছেন থিসারা পেরেরা। আন্তর্জাতিক ম্যাচ কিংবা ফ্রাঞ্চাইজি সবখানেই দ্যুতি ছড়াচ্ছেন ব্যাটে-বলে। জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ তিন ইনিংস ছিল ১৪০, ৮০ ও ৪৩ রানের। সেই ফর্ম ধরে রেখে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম ম্যাচেই কুমিল্লার হয়ে খেলেন ম্যাচ জেতানো ৭৪ রানের ইনিংস। তবুও এই অলরাউন্ডারকে শুনতে হয়েছে জাতীয় দলে টিকে থাকার জন্য ক্রীড়া মন্ত্রী সঙ্গে দেখা করেছেন এমন অপবাদ।

এই অভিযোগ কোনও সাবেক বা বর্তমান খেলোয়াড়ের কাছ থেকে শুনতে হয়নি, শুনতে হয়েছে তারই দলের অধিনায়কের স্ত্রীর কাছ থেকে। ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক মালিঙ্গার স্ত্রীর তানিয়া পেরেরা। একটি টুইট বার্তায় এই তিনি অভিযোগ করেন, আসন্ন বিশ্বকাপে দলে নিজের জায়গা পাকাপোক্ত করতে ক্রীড়ামন্ত্রীর সঙ্গে সখ্যতা করছেন থিসারা।

তবে উত্তর দিতে সময় নেননি পেরেরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টের মাধ্যমে নিজের গেল বছরের পারফর্মেন্সের রেকর্ড দেখান তানিয়াকে। এতেই ক্ষান্ত থাকেননি ২৯ বছর বয়সী এই অলরাউন্ডার। সরাসরি অভিযোগ করেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভার নিকট।

সেই অভিযোগে দলের ভারসাম্য নষ্ট করছেন মালিঙ্গা পত্নী উল্লেখ করে থিসারা বলেন, আমরা বিশ্বকাপের দোরগোড়ায় দাঁড়িয়ে। আমাদের মনোযোগ এবং লক্ষ্য তো সামাজিক যোগাযোগ মাধ্যমে অযাচিত লড়াইয়ের বদলে ভালো পারফর্ম করার দিকে থাকা উচিত। এই দলটার এখন স্থির নেতৃত্ব এবং পথ প্রদর্শন দরকার।

এছাড়া এসব ভিত্তিহীন অভিযোগে শ্রীলঙ্কার ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট করছে বলে উল্লেখ করে তিনি বলেন, একজনের ব্যক্তিগত বিবাদের কারণে আমরা পুরো দেশের কাছে হাস্যরসের পাত্র হয়ে গেছি। এই বিষয়টা হালকাভাবে নেয়ার উপায় নেই।

এদিকে চলতি সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ও ৪০ রানে হেরেছে লঙ্কানরা। এই হারের পর দলটির কোচ চন্ডিকা হাথুরাসিংহের ক্ষমতা কমিয়ে দেয়া হয়েছে বোর্ডের পক্ষ থেকে। এখন থেকে দল নির্বাচনে বাংলাদেশের এই সাবেক কোচের কোনও ভূমিকা থাকবে না। পর পর এমন দুটি ঘটনা বিশ্বকাপের বছরে শ্রীলঙ্কার জন্য যে একটা অশনি সংকেত তা আর বলার অপেক্ষা রাখে না।

এস/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট
X
Fresh