• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কার বাজে পারফরমেন্স, হাথুরুর শক্তি কমালো বোর্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ জানুয়ারি ২০১৯, ১২:৩৪

সাড়ে তিন বছর বাংলাদেশ দলের দায়িত্ব পালন করে ২০০৭ সালের শেষ দিকে শ্রীলঙ্কার হাল ধরেন চন্ডিকা হাথুরুসিংহে। লঙ্কানদের হয়ে হাথুরুসিংহের প্রথম দিকটা সুখকর ছিল। নতুন চাকরীর প্রায় পুরোটাতেই ব্যর্থ তিনি।

বর্তমানে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। প্রথম ম্যাচে ৪০ রান ও ইনিংস ব্যবধানে হেরেছে দিনেশ চান্দিমালের দল।

বেশ কয়েকদিন ধরেই শিষ্যদের এমন পারফরমেন্সের জন্য ব্যাপক সমালোচনায় পড়তে হয় হাথুরুকে।

আগামী ১ ফেব্রুয়ারি শুরু হচ্ছে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি তার আগেই মঙ্গলবার শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বোর্ডের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রভাবশালী এই কোচের শক্তি কমানোর সিদ্ধান্ত জানানো হয়।

এসএলসি জানায়, দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দোর জারি করা নতুন নির্দেশ অনুযায়ী এখন থেকে দেশের বাইরে আর কখনোই জাতীয় ক্রিকেট দলের স্কোয়াড নির্বাচনে ভূমিকা রাখবেন না হাথুরুসিংহে। এমনকি কোনো ম্যাচের একাদশ গঠনের দায়িত্বও এখন থেকে শুধু অধিনায়ক, ম্যানেজারসহ চার সদস্যের নির্বাচক প্যানেলের ওপর থাকছে।

দেশটির গণমাধ্যমগুলো জানাচ্ছে, নতুন এই নীতিমালা সম্বলিত চিঠি অস্ট্রেলিয়ায় টিম ম্যানেজমেন্টের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। ফলে, ১ ফেব্রুয়ারি ক্যানবেরার ম্যাচে যে একাদশ গঠন করা হবে সেখানে কোচের কোনো প্রভাব থাকবে না।

আরও পড়ুন

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh