logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

সরফরাজকে দেশে ফেরানোয় পিসিবির ওপর ক্ষেপেছেন ওয়াসিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ জানুয়ারি ২০১৯, ১০:৫৩ | আপডেট : ৩০ জানুয়ারি ২০১৯, ১১:০৫
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে আন্দিল ফেলুকুয়াওকে ‘কালো’ বলে মন্তব্য করেছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। এরপরই প্রোটিয়া দলের কাছে ক্ষমা চান সরফরাজ। এমনকি ফেলুকুয়াওর সঙ্গে দেখা করেও ক্ষমা চেয়েছিলেন সরফরাজ। অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) পাকিস্তান দলপতিকে চার ম্যাচ নিষিদ্ধ করে। যদিও এমন কঠোর সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বর্ণবাদ বিরোধী নিয়ম ভঙ্গ করায় নিষিদ্ধ হওয়া সরফরাজকে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয় পিসিবি। এমনকি জাতীয় দলে তার ফেরার বিষয়টি নিয়েও রয়েছে এক ধরনের ধোঁয়াশা। আর এমন সিদ্ধান্তের সমালোচনা করেছেন ওয়াসিম আকরাম।

দেশটির সাবেক এই অধিনায়ক বলেন, ডারবানে তৃতীয় ওয়ানডেতে সরফরাজ যে মন্তব্য করেছেন, তা না করলেও পারতেন। তবে পাকিস্তান দলে তার ভবিষ্যৎ বিষয়ে জল্পনা-কল্পনা করাটা ভুল।

সিরিজের চতুর্থ ওয়ানডেতে সরফরাজকে ছাড়াই বিশাল ব্যবধানে জয় পেয়েছে সফরকারীরা। এতে ২-২তে সমতায় এসেছে দুই দল। বৃহস্পতিবার সিরিজের শেষ ও পঞ্চম ওয়ানডেতে অঘোষিত ফাইনাল হিসেবেই খেলতে নামবে দল দুটি। এর পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে তারা। ছোট ফরম্যাটের সিরিজের শেষ ম্যাচে উঠে যাবে সরফরাজের নিষেধাজ্ঞা।

ওয়াসিম বলেন, যেহেতু ৬ ফেব্রুয়ারি টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল খেলতে পারবে তাই সরফরাজকে দক্ষিণ আফ্রিকা থেকে ডেকে আনার সিদ্ধান্তটা ভুল ছিল।


ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে নয়শোর বেশি উইকেটের মালিক বলেন, সরফরাজ ভুল করেছে। তবে এটাও সত্যি যে বিশ্বের অন্য কারো চেয়ে পাকিস্তানীরা কোন মন্তব্য করলে সেটা নিয়ে বেশি আলোচনা হয় এবং একটা ইস্যু তৈরি করা হয়।

পিসিবির ক্রিকেট কমিটিতে থাকা সাবেক এ অধিনায়ক স্পষ্ট করেই বলেন, জাতীয় দলের নেতৃত্বে সরফরাজেরই থাকা উচিত।

বিশ্বকাপের আগে অধিনায়ক পরিবর্তন করার কোনো দরকার নেই বলে মন্তব্য করেছে ওয়াসিম বলেন, সংক্ষিপ্ত সময়ের জন্য নয় আমাদের দরকার দীর্ঘ সময়ের একজন অধিনায়ক। শোয়েব মালিক বর্তমানে দলের নেতৃত্ব দিচ্ছেন এবং বেশ ভাল করছেন। তবে ওয়ানডে বিশ্বকাপের পর সে অবসর নেবে বলে আগেই ঘোষণা দিয়েছেন।

ওয়াসিম বলেন, সরফরাজকে সমর্থন করার একমাত্র কারণ হচ্ছে সে একজন যোদ্ধা এবং সাহসিকতার সঙ্গে তিন ফরমেটেই দলের নেতৃত্ব দিচ্ছে। সে এখনো শিখছে এবং দিনকে দিন সে আরও বেশি পরিপক্ব হবে, অধিকতর অভিজ্ঞতা অর্জন করবে।

আরও পড়ুন

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়