• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রায়ডুকে কঠোর শাস্তি দিলো আইসিসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জানুয়ারি ২০১৯, ১৭:০৯

সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) পক্ষ থেকে শাস্তির মুখোমুখি হতে হয়েছে আম্বতি রায়ডুকে। সন্দেহজনক বোলিং অ্যাকশনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেটে আর বল করতে পারবেন না ভারতের এই অলরাউন্ডার।

সোমবার আইসিসির পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। বোলিং অ্যাকশনের পরীক্ষা না কারার কারণেই এমন শাস্তির মুখে পড়তে হলো ৩৩ বছর বয়সী এই ক্রিকেটারকে। ফলে ভারতের এই পার্ট-টাইম বোলার নিষেধাজ্ঞা ওঠা না-পর্যন্ত আর দেশের জার্সিতে বল করতে পারবেন না।

গেল ১৩ জানুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে রায়ডুর বোলিং অ্যাকশন সন্দেহজনক বলেই রিপোর্ট দেন ম্যাচ অফিসিয়ালরা।

সিডনিতে হওয়া ওই ম্যাচে দুই ওভার বল করে ১৩ রান দিয়েছিলেন রায়ডু। এরপর ১৪ দিনের মধ্যে তাকে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে বলা হয়েছিল আইসিসির পক্ষ থেকে। কিন্তু রায়ডু সেই কথায় কর্ণপাত না-করায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিলো।

আইসিসি’র পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৪ দিনের বেঁধে দেয়া সময়ের মধ্যে পরীক্ষায় বসেনি এই রায়ডু। যার ফলে অবিলম্বে তার বোলিং নিষিদ্ধ করা হচ্ছে।

আইসিসি’র ৪.২ ধারায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। যতদিন না পর্যন্ত পরীক্ষা দিয়ে নিজের বোলিং অ্যাকশন শুধরে নিচ্ছেন তিনি, ততদিন পর্যন্ত এই শাস্তি বহাল থাকবে বলে জানানো হয়।

জাতীয় দলের হয়ে ২০১৩ সালে অভিষেক হবার পর ৪৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন রায়ডু। ৪১.৩৩ গড়ে ৪০.৩৩-এর ইকনমি রেটে তিন উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh