• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খেলোয়াড়ের সংখ্যা বাড়ছে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০১৯, ০৯:১১

খেলোয়াড়ের সংখ্যা বাড়ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে দশ জনের তালিকা থেকে বেড়ে কেন্দ্রীয় চুক্তিতে খেলোয়াড়ের সংখ্যা হবে ১৫ থেকে ১৬ জন। এমনটাই ইঙ্গিত দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান। গতবছর কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয় মাত্র ১০ জন ক্রিকেটারকে। এ নিয়ে কম সমালোচনাও শুনতে হয়নি বিসিবিকে। কেন না, হঠাৎ করেই ১৫জন থেকে নামিয়ে ১০জনের কোটায় আনা হয়।

এছাড়া পরিবর্তন আসছে রুকি ক্যাটাগরিতেও। গত বছর রুকি ক্যাটাগরিতে মাত্র ৩-৪ জন ক্রিকেটারকে রাখা হলেও এবার বাড়াবে সেই সংখ্যা। কেন্দ্রীয় চুক্তিতে যারাই আসুক, একটা ধোঁয়াশা ছিল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে। গুঞ্জন আছে, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ খেলে অবসরে যাবেন মাশরাফি।

এই ব্যাপারে আকরাম খান বলেন, মাশরাফি ওয়ানডে দলের অধিনায়ক। চুক্তিতে তার না থাকার প্রশ্নই আসে না। আসছে নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপ নিয়ে তিনি বলেন, বিশ্বকাপের আগে কেউ যেন চোটে না পড়ে সে ব্যাপারেও আমরা খেয়াল রাখছি। যেহেতু বিশ্বকাপ আমাদের জন্যে অনেক গুরুত্বপূর্ণ। বিপিএলের পরে কিছু খেলোয়াড়কে বিশ্রাম দেয়ার বিষয়ে ভাবছি। বিপিএল শেষ হলে সেটা বলতে পারবো।

গতবার চুক্তিতে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১০ ক্রিকেটার হলেন- মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মুমিনুল হক, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

এমআর/এস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদীয় স্থায়ী কমিটিতে সাকিব-মাশরাফি
X
Fresh