• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টেন্ডুলকারের ২৯ বছরের রেকর্ড ভাঙলেন নেপালের যুবক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০১৯, ২০:৫৪

ক্রিকেটের রেকর্ড বইয়ের একটা বড় অংশ শচীন টেন্ডুলকারের জন্য বরাদ্দ। ছোট বড় অসংখ্য রেকর্ড রয়েছে তার নামে। ক্রিকেটের 'গড' খ্যাত শচীন খেলা থেকে অবসর নিয়েছেন ছয় বছর হলো। তার অবর্তমানে রেকর্ডগুলো একদিন না একদিন ভাঙবে তা বলাই যায়।

ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে বলা হয় টেন্ডুলকারের রেকর্ড ভাঙ্গার সবচেয়ে উপযুক্ত ব্যক্তি। ১০০ সেঞ্চুরি কিংবা সর্বাধিক রানের মালিক সবকিছুর দৌড়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছেন কোহলি।

তবে কোহলি নয়, টেন্ডুলকারের ২৯ বছর আগের একটি রেকর্ড ভাঙলেন নেপালের এক তরুণ। মাত্র ১৬ বছর ১৪৬ দিনের মাথায় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে অর্ধশতক হাঁকায় রহিত পাউডেল। এর আগে শচীন ১৯৯০ সালে পাকিস্তানের বিপক্ষে ৫৯ রান করেছিলেন ১৬ বছর ২১৭ দিন বয়সে।

গতকাল শনিবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচে ৫৮ বলে ৫৫ রান করার সময় এই রেকর্ড ভাঙেন রহিত। ম্যাচটি নেপাল জেতে ১৪৫ রানে।

এছাড়া ১৬ বছর ২১৭ দিন বয়সে অর্ধশতক হাঁকিয়েছিলেন শহীদ আফ্রিদি। নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচে সেদিন ৩৭ বলে শতক হাঁকিয়ে বিশ্ব রেকর্ড গড়েছিলেন তিনি।

শুধু অর্ধশতক হাঁকিয়েই নয় আরও একটি রেকর্ড রয়েছে রহিতের। গেল বছরের আগস্টে ১৫ বছর ৩৩৫ দিন বয়সে প্রথম ওয়ানডে অভিষেক হয়েছিল যা ইতিহাসের চতুর্থ কম বয়সী ক্রিকেটারের অভিষেক।

আরো পড়ুন:

এস /ডি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন রেকর্ডে ট্রেবলের পথে লেভারকুসেন
‘রেকর্ড স্টোর ডে’তে এবারও বিশেষ আয়োজন
সব রেকর্ড ভাঙল স্বর্ণের দাম
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
X
Fresh