• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সবশেষ শীর্ষস্থানটিও হারালেন সাকিব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ জানুয়ারি ২০১৯, ১৯:১৭

একসময় তিন বিভাগেই সেরা অলরাউন্ডার ছিলেন সাকিব আল হাসান। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) র‍্যাংকিংয়ে এক নম্বর জায়াগাটা পাকাপোক্তই ছিল সাকিবের। তিন ফরম্যাটেই সেরা অলরাউন্ডার নির্বাচিত হয়েছেন অনেকদিন।

এবার সেই জায়গাটা হারাতে হয়েছে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের। ওয়ানডে ও টি-টোয়েন্টির এক নম্বর জায়গাটি হারিয়েছিলেন কিছুদিন আগে। ধরে রেখেছিলেন টেস্টের শীর্ষ স্থানটি। এবার জেসন হোল্ডারের দুর্দান্ত এক টেস্ট ম্যাচের কাছে হারালেন সেই খেতাব।

বার্বাডোস টেস্টে ইংল্যান্ডকে নাস্তানাবুদ করেছে ওয়েস্ট ইন্ডিজ। জয় পেয়েছে ৩৮১ রানের বিশাল ব্যবধানে। এই জয়ের সবচেয়ে বড় ভূমিকা ছিল অধিনায়ক হোল্ডারের। দ্বিতীয় ইনিংসে নিজের প্রথম দ্বিশতক হাঁকিয়েছেন তিনি। এর আগে ইংলিশদেরকে মাত্র ৭৭ রানে অলআউট করার ক্ষেত্রেও দুই উইকেট নিয়ে ভূমিকা রেখেছেন।

এই অলরাউন্ডিং পারফর্মেন্সের পুরষ্কার পেয়েছেন হাতে-নাতে। হয়েছেন টেস্ট র‍্যাংকিংয়ের সেরা অলরাউন্ডার। ৪৪০ র‍্যাটিং রয়েছে তার। দ্বিতীয়তে থাকা সাকিবের র‍্যাটিং ৪১৫।

তবে স্বস্তির বিষয় হলো তিন ফরম্যাটেই দ্বিতীয় অবস্থান রয়েছে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এদিকে ওয়ানডেতে শীর্ষ স্থান ধরে রেখেছেন আফগানিস্তানের রশিদ খান। রশিদের ৩৫৩ র‍্যাটিংয়ের বিপরীতে সাকিবের র‍্যাটিং ৩৫২। টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডারের জায়গাটা নেয়া গ্লেন ম্যাক্সওয়েল ৩৬২ র‍্যাটিংয়ের বিপরীতে দ্বিতীয়তে থাকা সাকিবের রয়েছে ৩১৮।

আরো পড়ুন:

এস/ডি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থালাপতি বিজয়ের ‘হুইসেল পোডু’ গানে উত্তাল নেটদুনিয়া (ভিডিও)
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলেই ব্যবস্থা
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
X
Fresh