• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

টেনিস কোর্টে ইতিহাস গড়লেন জাপানি নারী

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ জানুয়ারি ২০১৯, ০৮:২৩

২০১৮ সালে ইউএস ওপেন নিজের করে নিয়ে প্রথম জাপানি নারী হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জেতার ইতিহাস গড়েছিলেন নাওমি ওসাকা। শনিবার অস্ট্রেলিয়ান ওপেন জেতার পর তিনি প্রথম জাপানি হিসেবে টেনিস র‌্যাংকিংয়ে ১ নম্বরে উঠে নিজের নাম লেখালেন সোনালী অক্ষরে।

ফাইনালে পেত্রা কিতোভাকে ৭-৬ (২), ৫-৭, ৬-৪ ফলে হারিয়ে দিয়েছেন ওসাকা। চেক টেনিস তারকাকে হারানোর পর ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম জিতলেন তিনি।

এদিন অবশ্য দুই পাওয়ার হিটারের যুদ্ধটা দ্বিতীয় সেটে পথ হারিয়েছিলেন তিনি। প্রথম সেট জয়ের পর দ্বিতীয় সেটেও এগিয়ে ছিলেন ওসাকা। ফল তার পক্ষে ৫-৩ থাকা অবস্থায় ম্যাচ পয়েন্ট দাঁড়িয়ে ছিলেন তিনি। সার্ভিস ছিল কিতোভার হাতে। কিন্তু সেখান পরের ২৭ পয়েন্টের মধ্যে ২৩ পয়েন্ট খুইয়ে তিনি সেটটি ৫-৭ পয়েন্টে হারান।

দ্বিতীয় সেটের পর নিজের উপর চেচামেচি করে, বল কোর্টের বাইরে মেরে তিনি নিজের হতাশা ব্যক্ত করেন। এরপর ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন। সেখান থেকে বেরিয়ে আসার পর নিজেকে ফের গুছিয়ে নেন জাপানি তারকা।

দুই শীর্ষ টেনিস তারকার তীব্র প্রতিদ্বন্দ্বিতায় জমে ওঠে তৃতীয় সেট। মাঝে হঠাৎ বৃষ্টি এসে নাটকীয়তা আরও বাড়িয়ে দিয়েছিল। এই সেটেও ফলাফল একসময় ৫-৪ হয়। কিন্তু দ্বিতীয় সেটের ভুল আর করেননি ওসাকা।

গেল সেপ্টেম্বরে তার ইউএস ওপেন জয় ঢাকা পড়ে গিয়েছিল সেরেনা বিতর্কে। এদিন কিন্তু আর কারোর সঙ্গে তাকে স্পটলাইট ভাগ করে নিতে হয়নি। রেকর্ড বলছে ২০১৪-১৫ সালে সেরেনার পর পর চার গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর ২১ বছরের জাপানী তারকাই প্রথম নারীদের সার্কিটে পর পর দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ আইটিএফ ওয়ার্ল্ড টেনিস মাস্টার্স ট্যুরের উদ্বোধন
মাঠে গড়াচ্ছে ওয়ার্ল্ড টেনিস মাস্টার্স ট্যুর টেনিস প্রতিযোগিতা ২০২৪ 
ফের সানিয়া-শোয়েবের বিচ্ছেদের গুঞ্জন
টেনিস খেলার জনপ্রিয়তা কমেনি : নৌপ্রতিমন্ত্রী
X
Fresh