logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

আইসিসির হাতে সরফরাজকে ছেড়ে দিল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জানুয়ারি ২০১৯, ১৫:০৯ | আপডেট : ২৫ জানুয়ারি ২০১৯, ১৬:০৮
সরফরাজ আহমেদের হাত ধরেই ৮ বছর পর কোনও বৈশ্বিক টুর্নামেন্ট জিতেছিল পাকিস্তান। ২০০৯ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি জেতে সরফরাজের অধিনায়কত্বে। বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক নম্বর জায়গাটি ধরে রেখেছে তার নেতৃত্বেই।

bestelectronics
এতসব সাফল্যের পর এবার বর্ণবাদী মন্তব্য করে বিপাকে পড়েন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৫ উইকেটে হারার দিন প্রোটিয়া অলরাউন্ডার আন্দাইল ফেহলুকায়োকে নিয়ে বর্ণবাদী মন্তব্য করেন সরফরাজ। স্ট্যাম্প মাইকে সেই কথা শোনা গিয়েছে স্পস্ট। খেলার মাঝে দারুণ ব্যাটিং করতে থাকা ফেহলুকায়ো বলেন, আরে কালো ছেলে, তোমার মা আজ কোথায় বসে আছে?

এই ঘটনার পর নেড়েচেড়ে বসে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কোনও রকম ছাড় না দেয়ার হুমকি দেয় বোর্ডের নীতি নির্ধারকরা।

তবে এই মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন সরফরাজ। একটি টুইট বার্তায় তিনি বলেন, স্ট্যাম্প মাইকে যেসব কথা ধরা পড়েছে, সেটায় যদি কেউ আঘাত পেয়ে থাকেন, তাহলে আমি ক্ষমা চাইছি। কাউকে উদ্দেশ্য করে আমি ওটা বলিনি, কাউকে কষ্ট দিতে চাইনি। যা বলেছি সেটা আসলে বুঝাতে চাইনি।

এদিকে সরফরাজের ক্ষমা চাওয়ার পর দক্ষিণ আফ্রিকাও পাকিস্তানের অধিনায়কে ক্ষমা করে দিয়েছেন বলে জানান ফাফ ডু প্লেসি।  প্রোটিয়া অধিনায়ক বলেন, ‘আমরা তাকে ক্ষমা করে দিয়েছি। কারণ তিনি দুঃখ প্রকাশ করেছেন। তিনি ক্ষমা চেয়েছেন এবং এই ঘটনার দায়ও স্বীকার করেছেন।

তবে আইসিসি ব্যাপারটি কিভাবে দেখবে তাতে দক্ষিণ আফ্রিকার কোনও হাত নেই বলে জানান প্লেসি, এটা এখন আমাদের হাতে নেই। আইসিসি বিষয়টা দেখছে।

এস/এসএস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়