logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

দেশের দ্রুততম নতুন মানব, মানবী সেই পুরনো জন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৫ জানুয়ারি ২০১৯, ১১:০৪ | আপডেট : ২৫ জানুয়ারি ২০১৯, ১১:২৮
কারও পৌষ মাস, কারও সর্বনাশ। বাংলা এই প্রবাদ বাক্যটি মিলে যাচ্ছে বাংলাদেশের রেকর্ড বয় ইসমাইল হোসেনের সঙ্গে। ৭ বারের সেরা অ্যাথলেট নৌবাহিনীর  মেজবাহ উদ্দিনের অনুপস্থিতে তারই আরেক সতীর্থ ইসমাইল এবারের দ্রুততম মানব। ১০.০২ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটার স্প্রিন্টে হয়েছেন দেশ সেরা। ভেঙ্গেছেন গোলাম আম্বিয়ার ২৭ বছরের পুরনো রেকর্ড। ১৯৯১ সালে আম্বিয়া রেকর্ড করেছিলেন ১০.৪০ সেকেন্ড সময় নিয়ে। 

নৌবাহিনীতে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন লং জাম্প দিয়ে। স্বর্ণ জিতেছিলেন সেই ইভেন্টেও। তাও একবার না, আট বার স্বর্ণ বিজয়ী ইসমাইল এবারই প্রথম অ্যাথলেটিকসে নাম লেখান। প্রথম দর্শনেই বাজিমাৎ করেন তিনি। এ সাফল্যকে অমৃতের সঙ্গে তুলনা করে ইসমাইল বলেন, অনেক আনন্দের বিষয়, অনেক সাধনার বিষয়, এটা অমৃতের মতো আনন্দের।

এদিকে দৃশ্যপট বদলায়নি নারী ১০০ মিটার স্প্রিন্টে। টানা ৭ বারের দ্রুততম মানবী শিরিন আক্তার এবারও হয়েছেন বাংলাদেশের দ্রুততম মানবী। ১১.৮০ সেকেন্ড সময় নিয়ে অষ্টমবার এই খেতাব অর্জন করেন শিরিন আক্তার। এই সাফল্যকে পরিশ্রমের ফল হিসেবে উল্লেখ করে তিনি বলেন, অক্লান্ত পরিশ্রমের ফলেই আমি আমার সাফল্য ধরে রাখতে পেরেছি। আমি আমার টাইমিংটা দিনের পর দিন উন্নতি করছি।

তবে বিতর্ক থেকেই গেছে জোড়া তালির ট্র্যাক নিয়ে। দেশের অ্যাথলেটিকসের সবচেয়ে বড় এই ইভেন্টেও ছিল না ইলেক্ট্রনিক টাইমিং। হ্যান্ড টাইমিং দিয়ে চালিয়ে যাচ্ছে অ্যাথলেটিকস ফেডারেশন।

এস/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়