• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

প্রথমবারের মতো ইংলিশ লিগে হিগুয়াইন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ জানুয়ারি ২০১৯, ০৯:৫৯

২০০৫ সালে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে যাত্রা শুরু। দুই বছর পর রিয়াল মাদ্রিদে পাড়ি জমান। ২০০৯ সালে জাতীয় দলে অভিষেকের পর পরের বছর বিশ্বকাপ স্কোয়াডেও জায়গা করে নেন। বিশ্বকাপে তৃতীয় আর্জেন্টাইন হিসেবে হ্যাটট্রিকের রেকর্ডও গড়ে সবার বিশেষ নজরে চলে আসেন গঞ্জালো জেরার্ডো হিগুয়াইন। আলবিসেলেস্তেদের জার্সিতে তিনটি বিশ্বকাপ খেলা এই স্ট্রাইকার প্রথমবারের মতো খেলতে চলেছেন চেলসিতে।

বুধবার বিষয়টি নিশ্চিত করেছে ক্লাব কর্তৃপক্ষ। ইংলিশ প্রিমিয়ার লিগের এর আগে কখনও খেলা হয়নি হিগুয়াইনের। স্প্যানিশ জায়ান্ট রিয়ালে সাত মৌসুম কাটানোর পর ২০১৩ সালে যোগ দেন ন্যাপলিতে। ইতালিয়ান ক্লাবটিতে দুই মৌসুম পর কোচ হিসেবে যোগ দেন মাউরিজিও সাররি। সেবার মৌসুম জুড়ে ৩৬টি গোল করেন হিগুয়াইন। দুর্দান্ত পারফরমেন্সে সেরা গোলদাতার খেতাব জিতে নেন তিনি। গোল করার ক্ষেত্রে সিরি আ’তে তার ধারে কাছেও কেউ ছিল না।

ইতালিয়ান কোচ সাররি’র সঙ্গে জুটি বাধার পর পর ৯০ মিলিয়ন ইউরোর অফার এলে জুভেন্টাসে পাড়ি জমান এই স্ট্রাইকার। তুরিনের দলটি দুই মৌসুম কাটিয়ে দেন। ২০১৮ সালের বিশ্বকাপের পর সাদা-কালো শিবিরে যোগ দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকাকে দলে ভিড়িয়ে হিগুয়াইনকে লোনের মাধ্যমে এসি মিলানে পাঠানো হয়। ইতালির রাজধানীর দলটিতে আধা মৌসুম পাড় করে এবার শীতকালীন দলবদলে যোগ দিলেন চেলসিতে। জুভেন্টাসের সঙ্গে লোন চুক্তিতে মিলান থেকে চেলসিতে যোগ দিলেন ৩৬ মিলিয়ন ইউরোতে।

মজার বিষয় হচ্ছে পুরাতন গুরুর সঙ্গে ফের জুটি বেধেছেন ৩১ বছর বয়সী এই তারকা। অর্থাৎ ইংলিশ দলটির বর্তমান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সাররি।

ব্লুজদের হয়ে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত হিগুয়াইন বলেছেন, যখন চেলসিতে খেলার সুযোগটি সামনে এল তখনই এটি লুফে নিয়েছি। প্রিমিয়ার লিগে সব সময়ই খেলার ইচ্ছে ছিল আমার। এবার সেটি পূরণ হতে চলেছে।

সাবেক শিষ্যকে নতুন করে কাছে পেয়ে চেলসি বস বলেন, তিনি অনেক শক্তিশালী স্ট্রাইকার। বিশেষ করে ন্যাপলিতে আমার প্রথম মৌসুমে সে ছিল অদম্য। সেসময় তার পারফরমেন্স ছিল অসাধারণ। অবশ্যই আমার দেখা অন্যতম সেরা স্ট্রাইকার সে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব
ইতালিয়ান ফুটবল সাম্রাজ্যে ইন্টার মিলান
টিভিতে আজকের খেলা
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh