• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মাশরাফির আবেদনে ওয়ানডে দলে সাব্বির, নতুন মুখ একটি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৯, ১৮:২৮

দেশের ক্রিকেট আপাতত ব্যস্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) ঘিরে। বিপিএল শেষেই আন্তর্জাতিক ক্রিকেটে মাতবে জাতীয় দল। ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে নিউজিল্যান্ড সফর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে নতুন বছরের প্রথম পূর্ণাঙ্গ সফর। গেল বছরে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পরপর দুটি ওয়ানডে সিরিজে জয় পায় টাইগাররা।

সেই ধারা বজায় রাখতে এবার দল নিয়ে বেশ ভাবতে হয়েছে নির্বাচকদের। সঙ্গে বিপিএলের দেশি খেলোয়াড়দের পারফর্মেন্সের বিচারতো ছিলই।

তবে দলে সবচেয়ে বড় চমকের ইঙ্গিত আগেই দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। নিষেধাজ্ঞা কমিয়ে দলে ফিরেছেন সাব্বির রহমান। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৬ মাসের নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা ফেব্রুয়ারির শেষে। তবে জানা যায় দলটির অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ইচ্ছেতেই দলে সুযোগ মিলেছে সাব্বিরের।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘সাব্বিরের পারফর্মেন্স, আমি পরিষ্কার করে দেই। এটা সম্পূর্ণ আমাদের অধিনায়কের পছন্দের। তিনি খুব জোড়ালোভাবে আমাদেরকে দাবি জানিয়েছে এবং আমরা দুজনই এই পক্ষে রাজি হয়েছি।’

এছাড়া বিপিএলের নিজেকে নতুন করে ফিরে পাওয়ার পুরস্কার হিসেবে দলে সুযোগ মিলেছে তাসকিন আহমেদের।

আরও একটি চমক ছিল কিইউ সফরের ওয়ানডে দলে। প্রথমবারের মতো সুযোগ মিলেছে নাইম হাসানের। এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে ডানহাতি এই অফস্পিনারের।

বিপিএলে নিজেকে হারিয়ে খুঁজলেও নির্বাচকরা আস্থা রেখেছেন সৌম্য সরকারের উপর। তবে জায়গা হয়নি আরেক ওপেনার ইমরুল কায়েসের।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান রুম্মন, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান, তাসকিন আহমেদ।

এস/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ
হারের অপেক্ষা নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ
সিরিজ রক্ষার ম্যাচে অজিদের মুখোমুখি টাইগ্রেসরা
X
Fresh