• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নিউজিল্যান্ডেও ভারতের দাপট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ জানুয়ারি ২০১৯, ১১:২৬

অস্ট্রেলিয়ায় টেস্ট ও ওয়ানডে সিরিজ জেতার পর নিউজিল্যান্ডেও দাপট দেখাচ্ছে ভারত। সিরিজের প্রথম ওয়ানডেতে দিশেহারা নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ।

নেপিয়ারে বুধবার টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। কিন্তু শুরুতেই মোহম্মদ সামির স্যুইংয়ের সামনে আত্মসমর্পণ করতে হয় দুই কিউয়ি ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুর্নোকে।

৪ ওভারের মধ্যেই ১৫ রানে ২ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। এরপর রস টেইলর ও কেন উইলিয়ামসন ধীরে ধীরে কিউয়িদের খেলায় ফেরানোর কাজটা করছিলেন। কিন্তু এই সময় দূরন্তভাবে বোলিং চেঞ্জ ঘটান বিরাট কোহলি।

যুজবেন্দ্র চাহালকে নিয়ে আসেন ভারত অধিনায়ক। রিস্ট স্পিনার চাহালকে সামলাতে না পেরে তার হাতেই ক্যাচ তুলে প্যাভিলিয়নের ফেরেন টেইলর। নিজের পরের পরের ওভারেই চাহাল কট অ্যান্ড বোল্ড করেন লাথামকে।

নিউজিল্যান্ডের ব্যাটিং লাইন আপ তখন ৪ উইকেট হারিয়ে কাঁপছে। এরই মধ্যে ২৪ ওভারে বল করতে আসেন কেদার যাদব। তার অফব্রেকের ফাঁদে পড়ে যাওয়া নিকোলাসের ব্যাট থেকে আসা বলকে দুরন্তভাবে ক্যাচে পরিণত করেন কুলদীপ যাদব।

ক্রমাগত উইকেট হারিয়ে নিউজিল্যান্ড যে চাপে তা বুঝে গিয়েছিলেন বিরাট। তাই ফের সামির হাতে বল তুলে দেন। অধিনায়কের আস্থায় যোগ্য মর্যাদা দিয়ে তিনি ফের কিউয়ি ব্যাটিং লাইনআপে আঘাত হানেন। মিচেল স্যান্টনারকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নে ফেরত পাঠান। যার ফলে ২৯.৪ ওভারেই নিউজিল্যান্ড ৬ উইকেট হারায়।

এই ব্যাটিং বিপর্যয়ের মধ্যে একমাত্র লড়াই করে যান স্বাগতিক অধিনায়ক। অর্ধশতরানের গণ্ডিও পার করে ফেলেন কেন উইলিয়ামসন। কিন্তু তারও লড়াই থামিয়ে দেন কুলদীপ যাদব। ৩৪ ওভারের প্রথম বলেই কেন উলিয়ামসনকে ক্যাচ আউট করেন কুলদীপ। উলিয়ামসনের লড়াকু ইনিংস সমাপ্ত হয় ৬৪ রানে।

৩৮ ওভারে সব উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় ব্ল্যাকক্যাপসরা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh