• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফরহাদ রেজায় মলিন ওয়ার্নারের বিদায়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জানুয়ারি ২০১৯, ১৭:২১
ফরহাদ রেজা (ফাইল ছবি)

রাজশাহী কিংসের বিপক্ষে এক ওভারে ৮ রান না নিতে পারা ফরহাদ রেজাই শনিবার জেতালেন রংপুর রাইডার্সকে। শেষদিকে তার ছয় বলের ইনিংসে ছিল দুটি চার আর এক ছয় মিলে ১৮ রান। সেদিন জেতা ম্যাচ হারিয়ে দেয়া ফরহাদ রেজা আজ হয়ে গেলেন রাইডার্সদের জয়ের নায়ক।

সিলেট সিক্সার্স আর রংপুর রাইডার্সের জন্য এই ম্যাচটা ছিল অস্তিত্ব রক্ষার ম্যাচ। হারলে কঠিন বিপদ পয়েন্ট টেবিলের পাঁচ আর ছয় নম্বরে থাকা দুই দলের জন্য।

সিলেট পর্বের শেষ দিনের প্রথম খেলায় স্বাগতিক সিলেট সিক্সার্স টসে হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় রংপুর রাইডার্স অধিনায়কের কাছ থেকে।

ব্যাটিংয়ে নেমে কি শুরুটা রঙিন করতে পারেনি সিক্সার্সের দুই ওপেনারের। লিটন দাস ১১ রান করে সাজঘরে ফেরেন রাইডার্স অধিনায়ক মাশরাফি মুর্তজার বলে ক্যাচ দিয়ে।

গত ছয় ম্যাচ ধরে যে সাব্বির রহমানের ব্যাটে ছিল হতাশার সূর, সেই সাব্বিরই আজ জ্বলে উঠলেন রংপুরের বোলারদের বিরুদ্ধে। পাঁচটি চার আর ছয়টি ছয়ে মাত্র ৫১ বলে খেলেন ৮৫ রানের দুর্দান্ত ইনিংস।

মাঝে আফিফ হোসেন আর সিক্সার্স অধিনায়ক ওয়ার্নার করেন সমান ১৯ রান করে। শেষদিকে নিকোলাস পুরানের ২৭ বলে ৪৭ রানের ক্যামিওতে ২০ ওভারে ৪ উইকেটে ১৯৪ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় রংপুরের সামনে।

রাইডার্সদের হয়ে মাশরাফি নেন ২ উইকেট আর শফিউল ইসলাম নেন ১টি উইকেট।
জবাবে ব্যাট করতে নেমে হতাশায় শুরু রংপুরের। ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই শূন্য রানে বিদায় নেন ক্রিস গেইল। এরপর ৬৩ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয়টা সামাল দেন অ্যালেক্স হেলস আর রিলে রুশো।

অলোক কাপালির বলে ৩৩ রান করে বিদায় নেন হেলস। এরপর এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে রংপুরের ভিত গড়ে দেন রুশো।

এই ম্যাচে যার উপর স্পট লাইট, সেই ভিলিয়ার্সও হতাশ করেননি। ৩৫ বলে নয়টি চার আর দুই ছয়ে ৬১ রান করে রুশো বিদায় নিলেও ২১ বলে ৩৪ রান করেন এবি।

শেষদিকে নাহিদুল ইসলাম আর মোহাম্মদ মিঠুনের ৩৪ রানের জুটি রাইডার্সের জয়ের পথটা মসৃণ করে দেন। দলীয় ১৭১ রানের মাথায় নাহিদুল ১৯ আর মিঠুন ১৪ রানে বিদায়ের পর বাকি কাজটা শেষ করেন ফরহাদ রেজা আর মাশরাফি মিলে।

৩৫ বলে ৬১ রান করে ম্যাচ সেরা হয়েছেন রিলে রুশো

জয়ের জন্য যখন শেষ দুই ওভারে ২৪ রান লাগে তখন ফরহাদ রেজা খেলেন ৬ বলে ১৮ রানের ইনিংস। মাশরাফি করেন ৩ বলে ৫ রান। তিন বল হাতে রেখে ১৯.৩ ওভারে জয় তুলে নেয় রংপুর রাইডার্স।

সিক্সার্সদের হয়ে তাসকিন আহমেদ একাই নেন ৪ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন মোহাম্মস ইরফান ও অলোক কাপালি।

এই জয়ে পয়েন্ট তালিকাই পাঁচ নম্বরে থাকা রাইডার্সরা উঠে গেল তিন নম্বরে। প্রথমবার বিপিএল খেলতে আসা ওয়ার্নারের বিদায় হলো হার দিয়েই। ইনজুরির কারণে বাড়ি ফিরে চিকিৎসা নেবেন অস্ট্রেলিয়ান এই তারকা। তাই মাঝপথেই টুর্নামেন্টকে বিদায় জানালেন তিনি।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh