• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সাব্বিরের ঝড়ো ইনিংসে রংপুরের সামনে সিলেটের বড় সংগ্রহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জানুয়ারি ২০১৯, ১৫:১০

২০১৬ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসরে রাজশাহী কিংসের হয়ে বরিশাল বুলসের বিপক্ষে ১২২ রানের ইনিংস খেলেছিলেন সাব্বির রহমান। মাত্র ৬৫ বলের ওই ইনিংসে ছিল নয়টি ছক্কা ও নয়টি চার। গেলবারের মতো এবারের বিপিএলেও সিলেট সিক্সার্সের হয়ে অংশ নিচ্ছেন সাব্বির। পুরো টুর্নামেন্টে জ্বলে না উঠতে পারছিলেন না। মিডল অর্ডারে সুবিধা না করতে পেরে দলীয় সিদ্ধান্তে ওপেন করছিলেন গত দুই ম্যাচে। তবে আজ শনিবার রংপুর রাইডার্সের বিপক্ষে নিজের জাত চেনালেন ডান-হাতি এই ব্যাটসম্যান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আসরের ২১ তম ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে স্বাগতিকরা। শুরুর দিকে লিটন দাস ফিরে যান (৮ বলে ১১ রান)। আফিফ হোসেনের (১১ বলে ১৯ রান) সঙ্গে ৩৯ রানের জুটি গড়েন আরেক ওপেনার সাব্বির রহমান। অধিনায়ক ডেভিড ওয়ার্নারের (২১ বলে ১৯) ৫১ রানের জুটি গড়েন ডান-হাতি এই ব্যাটসম্যান।

শেষদিকে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান নিকোলাস পুরানের সঙ্গে ৮২ রানের জুটি গড়েন সাব্বির। টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৩ তম হাফসেঞ্চুরি তুলে নেন। ছোট ফরম্যাটের ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির কাছাকাছি যাবার পরও ৫১ বলে ৮৫ রান করে থামেন সাব্বির। ইনিংসটিতে ৫টি চারটি আর ছয়টি ছক্কা হাঁকান তিনি।

শেষ পর্যন্ত পুরানের ২৭ বলে ৪৭ রানের অপরাজিত ইনিংসে চার উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে সিলেট দল। পুরানের সঙ্গে ২ বলে ৫ রান করে ক্রিজে ছিলেন জাকের আলি অনিক।

রংপুরের হয়ে মাশরাফি বিন মুর্তজা দুটি ও একটি উইকেট তুলে নেন শফিউল ইসলাম।

সিলেট সিক্সার্স একাদশ

ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), লিটন দাস (উইকেট কিপার), সাব্বির রহমান, আফিফ হোসেন, নিকোলাস পুরান, জাকের আলি অনিক, আলোক কাপালি, মোহাম্মদ ইরফান, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, সন্দীপ লামিচানে।

রংপুর রাইডার্স একাদশ

ক্রিস গেইল, রিলে রুশো, মোহাম্মদ মিঠুন, অ্যালেক্স হেলস, ডি ভিলিয়ার্স, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ফরহাদ রেজা, নাহিদুল ইসলাম, নাজমুল ইসলাম সোহাগ গাজী, ও শফিউল ইসলাম।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh