• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

'মায়ের দোয়ায়' জয় পেল রাজশাহী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জানুয়ারি ২০১৯, ১৭:২৫

আজ বুধবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)দিনের প্রথম ম্যাচটা অন্যান্য ১০টা ম্যাচের মতোই একটি সাধারণ ম্যাচ ছিল। তবে রাজশাহী কিংসের জন্য অনন্য বিশেষ একটি ম্যাচ ছিল এটি।

ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে পয়েন্ট তালিকায় আমূল পরিবর্তনের জন্য নয়, মাকে উৎসর্গীকৃত ম্যাচে জয়ী হবার জন্য। নিজেদের পঞ্চম এসে দলটির সব খেলোয়াড় থেকে শুরু করে কোচিং স্টাফের সকলেই মায়ের নামে জার্সি নিয়ে মাঠে নামে।

ভারতে এ ধরনের ঘটনা আগে ঘটলেও বাংলাদেশে এই নজির প্রথমবার দেখালো রাজশাহী। ম্যাচের আগে ম্যাচটিকে উৎসর্গ করে সকল মাকে উদ্দেশ্য করে।

বিশেষ এই ম্যাচে টসটাও জয়ী হয় কিংস অধিনায়ক মেহেদি হাসান। শুধু জার্সিতেই নয়, দলেও ছিল আজ অনেক পরিবর্তন। সৌম্য সরকার ও মুমিনুল হককে বসিয়ে মাঠে নামা হয় শাহ্‌রিয়ার নাফিস ও মার্শাল আইয়ুবকে।

আগে ব্যাটিংয়ে নেমে মিরাজ দ্রুত বিদায় নিলেও দাঁড়িয়ে যান এই দুই অভিজ্ঞ ক্রিকেটার। ৭৫ রানের একটি পার্টনারশিপ করেন মার্শাল ও নাফিস। ২৭ বলে ২৫ রানে নাফিস ও ৩১ বলে ৪৫ করে মার্শাল একই ওভাবে বিদায় নেন। এরপর জাকির হাসানের ২০ রানের সুবাধে ১৩৬ রানে মাঝারি একটি স্কোর পায় কিংসরা।

মাঝারি এই পুঁজি সঙ্গে মায়ের দোয়াকে দাওয়া হিসেবে নিয়ে বোলিংয়ে প্রথম থেকে ঢাকাকে বেঁধে ধরে রাজশাহী। আরাফাত সানি-মিরাজদের বোলের সামনে দাঁড়াতেই পারেনি কোনও ডায়নামাইটস ব্যাটসম্যান। ঢাকার হয়ে সর্বোচ্চ ১৯ রান আসে নুরুল হাসানের ব্যাট থেকে। এছাড়া ১৭ রান করে নাইম শেখ ও ১৪ রান করে আউট হন রনি তালুকদার।

পয়েন্ট টেবিলের এক নাম্বার দল ঢাকা অলআউট হয় মাত্র ১১৬ রানে। কিংসদের হয়ে আরাফাত সানি নেন ৩ উইকেট। দলপতি মিরাজের ঝুলিতে পরে ২ উইকেট।

ঢাকাকে ২৪ রানে হারিয়ে উত্তারাঞ্চলের দলটি প্রমাণ করলো মাকে উৎসর্গীকৃত ম্যাচটি কখনও বৃথা যায় না।

এস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh