• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আইসিসির নতুন সিইও কে?

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ জানুয়ারি ২০১৯, ১২:০৯
আইসিসির নতুন সিইও মানু সনি

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন প্রধান নির্বাহী (সিইও) হিসেবে ভারতের গণমাধ্যম ব্যক্তিত্ব মানু সনির নাম ঘোষণা করা হয়েছে। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর ডেভিড রিচার্ডসনের থেকে দায়িত্ব তুলে দেয়া হবে তার কাছে।

মঙ্গলবার ঘোষণা করা হয় নতুন সিইও’র নাম। আইসিসির পক্ষ থেকে জানানো হয়, আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর এবং মনোনয়ন কমিটির নেতৃত্বে গোটা বিশ্ব জুড়ে অনুসন্ধান ও নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমেই মনু সনিকে বেছে নেওয়া হয়েছে।

শশাঙ্ক মনোহর বলেন, আমি আজ মনুকে নিযুক্ত করতে পেরে দারুণ খুশি। আইসিসিতে তার ২২ বছরের অসামান্য বাণিজ্যিক অভিজ্ঞতা রয়েছে এবং বিশ্বব্যাপী খেলার উন্নতির পরিকল্পনাকে এগিয়ে নিয়ে যেতে পারবে। বিশ্বজুড়ে অনেক দারুণ প্রার্থী পেলেও মানুই ছিল আমাদের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সেরা পছন্দ।

আইসিসির চেয়ারম্যান আরও বলেন, খেলাধুলো ও সম্প্রচার দুই ক্ষেত্রেই তার নেতৃত্বে সাফল্য এসেছে। তার চিন্তা-ভাবনা ক্রিকেটের নানা জটিলতা বোঝার জন্য যথেষ্ট। মনুর নির্বাচন মনোনয়ন কমিটির সিদ্ধান্ত ও সর্বসম্মতিক্রমে নেয়া হয়েছে। আমার সবাই তার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।

আপাতত বিদায়ী সিইও ডেভিড রিচার্ডসনের সঙ্গে কাজ করবেন। যাতে এককভাবে কাজ শুরু করার আগে তিনি পুরো বিষয়টি বুঝে যান। দীর্ঘ ১৭ বছর ইএসপিএন-স্টার স্পোর্টসের (ইএসএস) সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। পদোন্নতি পেয়ে ইএসএসের ব্যবস্থা পরিচালক (এমডি) হবার পর মানু সনি যোগ দেন ফক্স স্পোর্টস এশিয়ায় এমডি হিসেবে। সেখান থেকে সিঙ্গাপুর স্পোর্টস হাবে সিইওর দায়িত্ব পালনও করেন তিনি। সেখান থেকে গেল বছর প্রথম ভারতীয় হিসেবে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের পরিচালক হিসেবে দায়িত্ব লাভ করেন তিনি।

আরও পড়ুন

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
হাথুরুসিংহের ঢাকায় ফেরা নিয়ে যা জানাল বিসিবি
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh