• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দুর্ভেদ্য ডি গিয়ায় ম্যানইউর জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ জানুয়ারি ২০১৯, ১১:৩৮

ওলে গানার সোলসকায়ের কী জাদু জানেন? ম্যানচেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বগ্রহণের পর এমন প্রশ্ন আসতেই পারে। দলটির বর্তমান পারফরম্যান্স আর সাবেক কোচ হোসে মোরিনহো থাকাকালীন পারফরম্যান্স যাচাই করলেই টের পাওয়া যাবে।

ইংলিশ প্রিমিয়ার লিগে দিনের পর দিন পিছনের সারিতে চলে যেতে থাকা ঐতিহ্যবাহী দলটির দায়িত্ব নেয়ার পর নরওয়েন কোচ ইতিহাস গড়েন। স্যার অ্যালেক্স ফার্গুসনের মতো কিংবদন্তি কোচকেও টপকে গেছেন তিনি। সোলসকায়ই প্রথম ব্যক্তি, যিনি দায়িত্ব নেয়ার পর প্রথম পাঁচ ম্যাচে জয় তুলে নেয় রেড ডেভিলরা। যদিও বড় কোন পরীক্ষায় দিতে হয়নি ইউনাইটেডের নতুন কোচকে।

চারটি লিগের ম্যাচ ও একটি এফএ কাপের ম্যাচসহ প্রথম পাঁচটি লড়াইয়ে তেমন বড়সড় প্রতিদ্বন্দ্বীর মুখে পড়তে হয়নি তাকে। অবশেষে সোলসকায়ের কে বসতে হয় অগ্নিপরীক্ষায়। যদিও তাতেও সসম্মানে পাশ করে যান তিনি।

প্রিমিয়ার লিগে কার্ডিফ সিটি (৫-১), হাডার্সফিল্ড (৩-১), বোর্নমাউথ (৪-১) ও নিউক্যাসলকে (২-০) হারানোর পর এফএ কাপের শেষ ম্যাচে রিডিংকে (২-০) পরাজিত করেছেন সোলসকায়েরের শিষ্যরা। এবার তাদের সামনে ছিল ফর্মে থাকা টটেনহ্যাম। হ্যারি কেনদের তাদের ঘরের মাঠে ১-০ গোলে পরাস্ত করে টানা ছয় ম্যাচে জয় তুলে নিয়েছে ম্যান ইউ।