• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পাণ্ডিয়া-রাহুলকে নিয়ে বিসিসিআইয়ের নাটক চলছেই

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জানুয়ারি ২০১৯, ১২:৫৬

নির্বাসিত হওয়া দুই ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া এবং কে এল রাহুলকে নিয়ে নাটক চলছেই। তাদের বিরুদ্ধে দ্রুত তদন্তের প্রস্তাব করেছেন ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের প্রধান বিনোদ রায়।যদিও ডায়ানা এডালজির আশঙ্কা, এতে মনে করা হবে যে, পুরো বিষয়টি ‘ধামাচাপা দেয়ার’ চেষ্টা চলছে। আর তাই দুই সদস্যের এই কমিটিতে আবার মতভেদ দেখা যাচ্ছে। এবারের ইস্যু, এই সর্বশেষ বিতর্কের অবসান ঘটাতে কী পদক্ষেপ নেয়া হবে।

এর আগে ঘোষণা করা হয়, অস্ট্রেলিয়ার মাটিতে চলমান ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না পান্ডিয়া ও রাহুল। এই দুজনকেই নির্বাসিত করা হয়।

টিভি শো-তে নারীদের নিয়ে অবমাননাকর মন্তব্যের জন্য এই দুই তারকার বিপক্ষে ব্যবস্থা নেয়া হয়েছিল। দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে বিনোদ রায় জানান, পান্ডিয়া ও রাহুল দুজনকেই নিষিদ্ধ করা হয়েছে। ওদের বিরুদ্ধে তদন্ত হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, তদন্ত শুরু হবার আগে ওই দুজনের বিপক্ষে নতুন করে শোকজ নোটিশ পাঠানো হয়। এই তদন্ত বিসিসিআইয়ের আভ্যন্তরীণ কমিটি করবে নাকি কোনও ন্যায়পাল নিযুক্ত করা হবে তা এখনও স্পষ্ট নয়।

অন্যদিকে রাহুল ও পান্ডিয়াকে ফেরত পাঠানো হবে নাকি সফরকারী দলের সঙ্গে রেখে দেয়া হবে, তা টিম ম্যানেজমেন্টের ওপরেই ছেড়ে দেয়া হয়। কেউ কেউ দুজনকে দলের সঙ্গে রেখে দেয়ার কথা ভাবলেও বিসিআইয়ের অধিকাংশ কর্মকর্তারা এই সিদ্ধান্তের বিরোধী ছিলেন।

রোববার টাইমস অব ইন্ডিয়া জানায়, দেশে ফেরত আসছেন দুজনই। অন্যদিকে অলরাউন্ডার বিজয় শঙ্কর ও টপ-অর্ডার ব্যাটসম্যান শুভম গিলকে বদলি হিসেবে পাঠানো হচ্ছে।

প্রশাসক কমিটির সদস্য ডায়ানা এডুলজি রাহুল ও পান্ডিয়াকে নির্বাসনের প্রস্তাব দেন। তার আগে বিসিসিআইয়ের আইনি দল এই দুজনের মন্তব্যকে আচরণবিধি লঙ্ঘন বলে অভিহিত করতে অস্বীকার করে।

রাহুল-পান্ডিয়ার মন্তব্যের নিন্দা করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিও। তিনি বলেছেন, তার দল এ ধরনের মন্তব্য সমর্থন করে না।

বলিউডের প্রখ্যাত নির্মাতা করন জোহরের ‘কফি উইথ করন’ নামক টিভি শোয়ে পাণ্ডিয়া নিজের সঙ্গে অনেক নারীর সম্পর্কের কথা ফলাও করে বলেন। রাহুল অবশ্য নারীদের সঙ্গে তার সম্পর্ক নিয়ে তত কথা বলেননি। এই ঘটনাকে কেন্দ্র করে দুই ক্রিকেটারের বিশ্বকাপ ভাগ্যও রীতিমতো সঙ্কটে।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh