• ঢাকা সোমবার, ২১ জানুয়ারি ২০১৯, ৮ মাঘ ১৪২৫

সিলেটের সামনে ঢাকার চ্যালেঞ্জিং সংগ্রহ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জানুয়ারি ২০১৯, ২০:৩৫ | আপডেট : ১২ জানুয়ারি ২০১৯, ২০:৪০
বাংলাদেশ প্রিমিয়ারের দ্বাদশ ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্স। শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জেতার পর ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। গেল ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে নেট বোলার আলিস আল ইসলামকে সুযোগ দেয়ার পর আজ চমক হিসেবে একাদশে রয়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান নাঈম শেখ।

ব্যাট হাতে এদিন হজরতউল্লাহ জাজাই (৪ বলে ৪ রান) ব্যর্থ হলেও দ্রুত রান তোলেন সুনীল নারিন। ফাস্ট ডাউনে নেমে ঝড় তুলেন রনি তালুকদারও। নারিন-রনি মিলে গড়েন ৭০ রানের জুটি।

২১ বলে ২৫ রান করে নারিন ফিরে গেলেও। রনি তুলে নেন হাফসেঞ্চুরি। দলীয় ১০৫৬ রানে মাঠ ছাড়ার আগে মাত্র ৩৪ বলে ৫৮ রানের ইনিংস উপহার দেন রনি। ৫টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ইনিংসটি সাজান ডান-হাতি এই ব্যাটসম্যান।

অধিনায়ক সাকিব ১৭ বলে ২৩ রান করে ফেরেন সাকিব। ঢাকার অধিনায়ক ফেরার আগ পর্যন্ত সব কিছু স্বাগতিকদের অনুকূলেই ছিল। ১৫তম ওভারের এসে ম্যাচের চিত্রই পাল্টে যায়।

তাসকিন আহমেদ তুলে নেন আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড ও শুভাগত হোমের উইকেট।

যদিও শেষ দিকে অভিষিক্ত নাঈম শেখকে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন নুরুল হাসান সোহান।

শেষ পর্যন্ত ২৫ বলে ২৩ রান করেন নাঈম আর ১০ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন সোহান। এতে ৭ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ঢাকার দল।

তাসকিনের তিনটি ছাড়াও সিলেটের হয়ে একটি করে উইকেট নিয়েছেন আফিফ হোসেন, অলক কাপালি ও সোহেল তানভির।

সিলেট সিক্সার্স 

লিটন দাস (উইকেট কিপার), ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), নাসির হোসেন, সাব্বির রহমান, আফিফ হোসেন, নিকোলাস পুরান, আলোক কাপালি, সোহেল তানভীর, সন্দীপ লামিছানে, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন।

ঢাকা ডাইনামাইটস 

হযরতউল্লাহ জাজাই, সুনিল নারাইন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), নাঈম শেখ, নুরুল হাসান (উইকেট কিপার), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, রুবেল হোসেন ও আলিস আল ইসলাম।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়