DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

রংপুরকে হারিয়ে গতবারের ফাইনালে হারের শোধ নিল ঢাকা

মেহেদী হাসান, আরটিভি অনলাইন
|  ১১ জানুয়ারি ২০১৯, ১৭:৫১ | আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ১৮:২০
টি-টোয়েন্টিতে এমন হাড্ডাহাড্ডি ম্যাচই তো দেখতে চায় দর্শকেরা! অবশেষে বিপিএল বের হতে পেরেছে ম্যাড়ম্যাড়ে ম্যাচ থেকে। গতবারের দুই ফাইনালিস্ট ঢাক ডায়নামাইটস আর রংপুর রাইডার্সের ম্যাচ দেখতে আসা দর্শকদের টিকেটের টাকা উশুল হয়েছে বলা যায়। এই ম্যাচকে ঘিরে প্রাণ ফিরেছে মিরপুর স্টেডিয়ামের গ্যালারিতে। এক কথায় কানায় কানায় পূর্ণ।

পঞ্চম দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্স টসে জিতে ব্যাট করতে পাঠায় ঢাকা ডায়নামাইটসকে।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে সোহাগ গাজীর বলে ব্যক্তিগত ১ রানের মাথায় বোল্ড হয়ে সাজঘরে ফেরেন টানা দুই অর্ধশতক হাঁকানো হযরতুল্লাহ জাযাই। এর পরের ওভারে ৮ রানে মাশরাফির বলে ক্যাচ দিয়ে ফেরেন সূনীল নারিন।

রংপুর বোলারদের তোপের মুখে সাকিব আর পোলার্ড মিলে ৩৫ বলে করেন ৭৮ রানের জুটি। সাকিব ৩৭ বলে ৩৬ করে লেগ বিফোরের ফাঁদে পরেন সাকিব।

পোলার্ড রান তুলতে থাকেন ঝড়ো গতিতে। ২৬ বলে ৬২ করে দলকে এনে দেন বড় রানের পুঁজি।

শেষদিকে আন্দ্রে রাসেলের ১৩ বলে ২৩ রানে ভর করে ২০ ওভার শেষে ১৮৩ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস।

রংপুরের হয়ে ২টি করে উইকেট নেন সোহাগ গাজী ও বেনি হাওয়েল। মাশরাফি আর ফরহাদ রেজা নেন ১টি করে উইকেট।

১৮৪ রানের বিশাল লক্ষ্য টপকাতে সবার চোখ ছিল ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলের উপর, কিন্তু হতাশ করে গেইল সাজঘরে ফেরেন ৮ রান করে।

আরেক ওপেনার মেহেদী মারুফকে ব্যক্তিগত ১০ রানের মাথায় ফেরান আন্দ্রে রাসেল।

এরপর রিলে রুশো আর মোহাম্মদ মিঠুন মিলে করেন ৭৩ বলে ১২১ রানের জুটি। রুশোকে ফেরান আল ইসলাম। সাজঘরে ফেরার আগে ৮ চার আর চারটি ছয়ে ৪৪ বলে খেলেন ৮৩ রানের ইনিংস।

রুশোর বিদায়ের পর দ্রুত রান তুলতে থাকা মিঠুনকেও ব্যক্তিগত ৪৯ রানের মাথায় বিদায় করেন আল ইসলাম। একই ওভারে পর পর মাশরাফি আর ফরহাদ রেজাকে আউট করে এই আসরের প্রথম হ্যাট্রিক করেন আল ইসলাম।

আল ইসলামের হ্যাট্রিক আর সুনীল নারিনের বোলিং তোপে শেষ পর্যন্ত ২ রানে হেরে যায় রংপুর রাইডার্স।

গতবার পঞ্চম আসরের ফাইনালে ঢাকাকে হারিয়ে শিরোপার স্বাদ পাওয়া রংপুর রাইডার্সকে হারিয়ে প্রতিশোধটা নিয়েই নিল ঢাকা ডায়নামাইটস।

ঢাকার হয়ে ৪ উইকেট নেন আল ইসলাম, ২ উইকেট নেন সুনীল নারিন আর ১টি করে উইকেট নেন আন্দ্রে রাসেল, শুভাগত হোম আর সাকিব আল হাসান।

এমআর/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়