• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দর্শকদের সুবিধায় বিপিএলের সূচিতে পরিবর্তন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জানুয়ারি ২০১৯, ১৩:৫০

বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) দেশের সবচেয়ে বড় ঘরোয়া আসর তো বটেই বিশ্বের দ্বিতীয় সেরা ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টও বলা হয়। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরেই বিপিএলের স্থান।
দেশি-বিদেশি তারকা ক্রিকেটারের উপস্থিতিতে প্রায় আইপিএলের সমান থাকতে পারলেও দর্শক উপস্থিতিতে অনেকটাই পিছিয়ে আছে টি-টোয়েন্টির এই আসরটি।

প্রতি বছরই বিপিএলের যাত্রা শুরু হয় নতুন আশা নিয়ে। তবে বেশিরভাগ সময়ই হতাশ হতে হয়েছে সমর্থকদের। প্রযুক্তির সীমাবদ্ধতা কিংবা লো স্কোরিং উইকেটের জন্য দর্শক সমাগম কম হওয়াটা প্রতিবারের নিয়মিত ঘটনা। এক্ষেত্রে ঢাকার খেলা গুলোতে দর্শক খরা বেশি চোখে পড়ে।

সংবাদ সম্মেলনে এ নিয়ে কথা বলতে হয়েছে ক্রিকেটারদেরও বুধবারের ম্যাচ শেষেও এ নিয়ে কথা বলেছেন চিটাগং ভাইকিংস অধিনায়ক মুশফিকুর রহিম। তার মতে মোবাইল ফোন কিংবা টিভি চ্যানেলে খেলা দেখার সহজলভ্যতার জন্যই মাঠে আসার প্রতি দর্শকদের ‘অনীহা’।

তবে পর্যাপ্ত দর্শক না হবার পেছনে আরও একটি উল্লেখযোগ্য কারণ হিসেবে দেখা হয় খেলার সূচীকে। টুর্নামেন্ট সংশ্লিষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রতিদিন দুটি ম্যাচের এই টুর্নামেন্টে প্রথম ম্যাচটি আয়োজিত হয়ে আসছে দুপুর ১২টা ৩০ মিনিটে। এই ভরদুপুরে অফিস কিংবা শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম থাকায় দর্শক অনুপস্থিতি বেশি হয় বলে ধারণা করা হয়।

তাই দর্শকদের মাঠে টানতে সূচীতে সময়ের পরিবর্তন করেছে বিপিএলের গভর্নর কাউন্সিল। আপাতত ঢাকায় পরবর্তী ম্যাচ গুলো সময় পিছিয়ে দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার কোনও খেলা নেই সূচীতে। আগামীকাল শুক্রবার প্রথম ম্যাচটি আগের সূচি অনুযায়ী শুরু হবে দুপুর ২টায়। অন্যদিকে দিনের দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা শুরু হবে সাড়ে ৭টায়।

এছাড়া ঢাকার পরবর্তী দুদিন মানে শনিবার ও রোববারের প্রথম ম্যাচটি শুরু হবে দেড়টা থেকে। আর দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ৬টা ৩০ মিনিট থেকে।

মাঝে একদিনের বিরতি দিয়ে ১৫ তারিখ অর্থাৎ মঙ্গলবার থেকে শুরু হবে বিপিএলের সিলেট পর্ব।

এক নজরে দেখে নেবো আগামী তিন দিনের সূচি

তারিখ

প্রকৃত সময়

পরিবর্তিত সময়

ম্যাচ

১১ জানুয়ারি শুক্রবার

দুপুর ২টা

ঢাকা বনাম রংপুর

১১ জানুয়ারি শুক্রবার

সন্ধ্যা সাড়ে ৭টা

কুমিল্লা বনাম রাজশাহী

১২ জানুয়ারি শনিবার

দুপুর সাড়ে ১২টা

দুপুর দেড়টা

চিটাগং বনাম খুলনা

১২ জানুয়ারি শনিবার

সন্ধ্যা ৭টা

সন্ধ্যা সাড়ে ছয়টা

ঢাকা বনাম সিলেট

১৩ জানুয়ারি রোববার

দুপুর ২টা

দুপুর দেড়টা

রংপুর বনাম রাজশাহী

১৩ জানুয়ারি রোববার

সন্ধ্যা ৭টা

সন্ধ্যা সাড়ে ছয়টা

চিটাগং বনাম কুমিল্লা

এস/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh