DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

‘স্মিথ-ওয়ার্নারদের খেলা যদি মাঠে না দেখেন তাহলে কোথায় দেখবেন’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ জানুয়ারি ২০১৯, ১৮:১০ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ১৮:৪৭
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের প্রথম ম্যাচটাই জয় দিয়ে শুরু করেছিল চিটাগং ভাইকিংস। লো স্কোরিং ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সকে হারিয়েছে ৩ উইকেটে। 
আজ বুধবার দিনের প্রথম ও নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে আসরের প্রথম হারের মুখ দেখলো বন্দর নগরীর দলটি। রোমাঞ্চকর ম্যাচে ভাইকিংসরা হেরেছে মাত্র ৫ রানে। হাই স্কোরিং এই ম্যাচে হারলেও অনেক প্রাপ্তি দেখছেন দলটির অধিনায়ক মুশফিকুর রহিম। শুধু নিজ দলের জন্যই না দুই দলের বড় রান বিপিএলের জন্যই ইতিবাচক বলে মনে করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। 

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন বলে উল্লেখ করে মুশফিক বলেন, সবাই জানে ফ্রাইলিংক বড় শট খেলতে পারে। তাই শেষ পর্যন্ত জয়ের আশা ছিলই।

ম্যাচ হারলেও তার দল ঠিক কক্ষপথে আছে বলে মনে করেন ভাইকিংস দলপতি, আমাদের যেই দলটা ছিল আমি অনেক হ্যাপি তাদের পারফরমেন্সে।

প্রতি বিপিএলের মতো এবারও লো স্কোরিং উইকেট নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও উইকেটের চেয়ে ব্যাটসম্যানদের বেশি দুষছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। বিশেষ করে জাতীয় দলের ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিয়ে খেলতে হবে বলে উল্লেখ করে তিনি বলেন, যারা জাতীয় দলের বাইরে আছে তাদের ভালো করাটা কঠিন। সারা বছর কিন্তু এই একটা টুর্নামেন্টই তারা খেলে। এমনকি অনুশীলন ম্যাচও খেলে না। আমরা যারা জাতীয় দলে খেলি আমাদের সঙ্গে তুলনা করলে তো বটেই, আমরা সারা বছরই তিনটা ফরম্যাটে খেলি। আমাদের আরও বেশি দায়িত্ব নিয়ে খেলতে হবে।

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর হলেও বিপিএলে দর্শকখরা প্রতিবারের আলোচ্য বিষয়। এবারও তার ব্যতিক্রম নয়। দর্শকদের এই বিরাগ ভাজনের পেছনে টেলিভিশন কিংবা মুঠোফোনে খেলা দেখার সহজলভ্যতা কে দায়ী করেছেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। 

মুশফিক বলেন, ফাঁকা গ্যালারি তো থাকবে ভাই। আপনারা এখন মোবাইলে লাইভ দেখতে পারে, বাসায় বসে বসে আরামে দেখতে পারে। যখন বাইরে কাজ করে তখন টিভিতে দেখে বা মোবাইলে দেখে। এই কারণেও হতে পারে।

তবে দর্শকদের মাঠে আসার আহ্বান জানাতে ভুলেননি মুশফিক। তিনি বলেন, আমি দর্শকদের উদ্দেশ্যে এটাই বলব এত বড় বড় প্লেয়ার আসছে। স্মিথ, ওয়ার্নার, রাসেল, পোলার্ডদের খেলা যদি মাঠে বসে না দেখেন তাহলে আর কোথায় দেখবেন।

এস/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়