DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

বছরের শুরুতেই সুসংবাদ দিলেন সালাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ জানুয়ারি ২০১৯, ১৬:০৮ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ১৭:১৫
২০১৭-১৮ মৌসুমটাকে আশীর্বাদ বলা যায় মোহাম্মদ সালাহ’র জন্য। ইতালির ক্লাব রোমা থেকে নাম লেখান লিভারপুলে। সেই থেকে শুরু সালাহ ম্যাজিক। এই পর্যন্ত দলটির হয়ে ৮১ ম্যাচ খেলে সব ধরনের প্রতিযোগিতায় গোল করেছেন মোট ৬০টি। এই গোল উৎসবে গেল বছর উয়েফা সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় প্রথম কোনও আফ্রিকান হিসেবে নাম চলে আসে সালাহ’র। মিশরর এই ফরোয়ার্ড জিতে নেন লিভারপুলের হয়ে গোল্ডেন শু পুরস্কারটিও। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তার। 

চলতি মৌসুমটাও শুরু করেছেন নিজের নামের সঙ্গে সুবিচার করেই। তার ১৩ গোলের সুবাদে ১৯৯০ সালের পর আবার ইংলিশ লিগ জয়ের পথে টেবিলের শীর্ষে রয়েছে দলটি। 

শুধু ক্লাব দল না জাতীয় দলের হয়েও সমান উজ্জ্বল এই ২৬ বছর বয়সী এই তারকা। প্রায় একক নৈপূণ্যে মিশরকে রাশিয়া বিশ্বকাপের মূল মঞ্চে পৌঁছে দিয়েছিলেন তিনি।

এতসব অর্জনের পুরষ্কার মিলছে হাতেনাতে। এবার টানা দ্বিতীয়বারের মতো আফ্রিকান কনফেডারেশন ফুটবলের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সালাহ। এই সাফল্য অর্জনে পিছনে ফেলেছেন নিজ ক্লাব সতীর্থ সেনেগালের সাদিও মানে ও আর্সেনাল তারকা পেইরি-এমরিখ আবেয়েমাংকে। 

৫৬ জন কনফেডারেশন অব আফ্রিকান ফুটবলের (সিএএফ) কোচ ও পরিচালকের ভোটে সেরা খেলোয়াড় নির্বাচিত হন লিভারপুল তারকা। 

মঙ্গলবার সেনেগালের রাজধানী ডাকারে লাইবেরিয়ার প্রেসিডেন্ট এই পুরস্কার তুলে দেন।

পরপর দুবার এই ট্রফি পেয়ে উচ্ছ্বসিত সালাহ বলেন, টানা দুইবার এই পুরস্কার পেয়ে আমি আনন্দিত। আমি আমার পরিবার ও সতীর্থদের কাছে কৃতজ্ঞ। আমি এই পুরস্কার আমার দেশ মিশরকে উৎসর্গ করছি।  


আরো পড়ুন:


এস/ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়