logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

সময় পরিবর্তন করে ভারতেই বসছে আইপিএল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ জানুয়ারি ২০১৯, ১১:৪৪ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ১২:১৮
গুঞ্জন ছিল লোকসভা নির্বাচনের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ভারতের মাটি থেকে দক্ষিণ আফ্রিকায় সরতে পারে। কিন্তু টুর্নামেন্টের গর্ভনিং কাউন্সিল ও সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স জানিয়েছে, এবারের আসর ভারতেই বসছে। মঙ্গলবার নয়াদিল্লিতে বৈঠকের পর আরও জানানো হয়, ২০১৯ আইপিএল শুরু হবে ২৩ মার্চ থেকে।  

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কেন্দ্রীয় ও রাজ্য সংস্থার সঙ্গে প্রারম্ভিক আলোচনার পর সিদ্ধান্ত নেয়া হয় যে, জনপ্রিয় টি-টোয়েন্টি প্রতিযোগিতার দ্বাদশ সংস্করণ ভারতেই আয়োজন করা হবে। 

যদিও এই বৈঠকে আইপিএলের সূচি নিয়ে কোনও আলোচনা হয়নি। টুর্নামেন্টের সবগুলো ফ্রাঞ্চাইজির সঙ্গে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নেয়া হবে। 

ধারণা করা হচ্ছে, লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে ক্যারাভান ফরম্যাটে টুর্নামেন্ট হবে। সেক্ষেত্রে হোম ও অ্যাওয়ে ভিত্তিক টুর্নামেন্টে রদবদল হতে পারে।

সবশেষ ২০১০ সালে মার্চে শুরু হয়েছিল আইপিএল। তারপর থেকে এই টুর্নামেন্ট বরাবরই এপ্রিল প্রথম সপ্তাহে শুরু হয়ে মে মাসের শেষ পর্যন্ত চলেছে। 

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ক্রিকেটের সবচেয়ে মেগা এই ইভেন্টের কথা মাথায় রেখেই আইপিএল এগিয়ে আনা হয়েছে। 

বিসিসিআই’র নতুন সংবিধান অনুযায়ী ভারতের আন্তর্জাতিক সফর শুরু হওয়া আর আইপিএল শেষের মাঝে ১৫ দিনের ব্যবধান রাখতে হবে। 

এর আগেও লোকসভা নির্বাচনের জন্য অতীতে দুইবার আইপিএল ভারত থেকে সরিয়ে নেয়া হয়েছিল। ২০০৯ সালের আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। ২০১৪ সালের আসরের বেশ কয়েকটি ম্যাচ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়