• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারতের ফলোঅন কামড়ে ক্ষত অজিরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ জানুয়ারি ২০১৯, ১১:১৪

ভারতের হারের কোনই আশঙ্কা নেই। অস্ট্রেলিয়াকে হারাতে না পারলেও ঠেকানো সম্ভব নয় সিরিজ জয়। ড্র করলেও চার ম্যাচের সিরিজটি ২-১ এ নিজেদের করে নেবে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি। যদিও সিডনি টেস্টের চতুর্থ দিনে প্রথম সেশনটি ‘বাঁচিয়ে দিলো’ টিম পেইনদের। বৃষ্টির কারণে খেলা শুরু হতে দেড়ি হয়। অজিদের ফলোঅনের অপেক্ষা দীর্ঘায়িত হলেও ভারতের ৬২২ রানের জবাবে সিডনিতে ৩০০ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

ছয় উইকেটে ২৩৬ রান নিয়ে খেলা শুরু করে রোববার দ্বিতীয় সেশনে স্কোরবোর্ডে ৬৪ রান যোগ করে শেষ হয় অজিদের প্রথম ইনিংস। বাকি চার উইকেট তুলে নিতে চতুর্থ দিন ২১.১ ওভার খরচ করেন ভারতীয় বোলাররা।

৩২২ রানের বিরাট ব্যবধানে এগিয়ে থেকে স্বাগতিকদের ফলোঅন করতে পাঠান ভারত অধিনায়ক কোহলি। অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেকেই ৫ উইকেট তুলে নেন চায়নাম্যান কুলদীপ যাদব।

এর আগে শনিবার বিশাল রানের বোঝা মাথায় নিয়ে ২৩৬ রানে তৃতীয় দিনের খেলা শেষ হয়। কিন্তু এই রান তুলতে প্যাভিলিয়নে ফিরে যান অজি ব্যাটিং লাইন আপের ছয়-ছয়জন ব্যাটসম্যান।

ফলো-অনের আশঙ্কা গ্রাস করে ব্যাগি গ্রিন শিবিরে। যদিও দিনের শেষ সেশনে কম আলো তৃতীয় দিনেও বাঁচিয়ে দেয় জাস্টিন ল্যাঙ্গারের শিষ্যদের।

আরো পড়ুন:

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
টিভিতে আজকের খেলা
রাজস্থানের কাছে ৯ উইকেটে মুম্বাইয়ের হার
ক্রিকেট-ফুটবলকে টপকে দেশসেরার খেতাব অ্যাথলেটিকসের
X
Fresh